শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

ইরান-ইসরাইল উত্তেজনা প্রকট, হামলার প্রস্তুতি

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গনতেজ বলেছেন, ইরানে হামলা চালাতে ইসরায়েলের সামরিক বাহিনী প্রস্তুত। তিনি ইরানকে ‘বৈশ্বিক এবং আঞ্চলিক সমস্যা’ বলে উল্লেখ করেন। ইসরায়েলের ট্যাংকারে হামলা নিয়ে সৃষ্ট উত্তেজনার মধ্যেই প্রতিরক্ষামন্ত্রী এই মন্তব্য করলেন।
এদিকে পশ্চিম তীরে বসতি উচ্ছেদ করেছে এবং একই দিনে লেবাননে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। খবর আলজাজিরা ও ডয়চেভেলের।
ইসরায়েল জানিয়েছে, ওমান উপসাগরে ট্যাংকারে ইরানের ড্রোন হামলার অকাট্য প্রমাণ তাদের হাতে আছে। যদিও দেশটি কোনো প্রমাণ হাজির করেনি। যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যও ইসরাইলি ট্যাংকারে হামলার জন্য ইরানকে দায়ী করেছে।
ইরান এই অভিযোগ অস্বীকার করেছে এবং হামলা হলে পালটা পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে। গতকাল স্থানীয় মিডিয়াকে দেওয়া সাক্ষাত্কারে এক প্রশ্নের জবাবে বেনি গনতেজ বলেন, ইসরায়েল ইরানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রস্তুত। এমনকি বিভিন্ন ফ্রন্টে যুদ্ধ করার জন্যও ইসরাইল প্রস্তুত বলে প্রতিরক্ষামন্ত্রী জানান।
বুধবার প্রতিবেশী লেবানন থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলে রকেট ছোড়ার ঘটনা ঘটেছে। দুইটি রকেটই উন্মুক্ত স্থানে পড়ে। হামলার দায় স্বীকার করেনি কোনো পক্ষ। তবে বার্তা সংস্থা রয়টার্স বলছে, রকেট ছোড়া হয়েছিল ইরানসমর্থিত হিজবুল্লাহ গেরিলাদের নিয়ন্ত্রিত দক্ষিণ লেবানন থেকে।
এই ঘটনার পর প্রথমে ভূমি থেকে লেবাননে গোলা ছোড়ে ইসরায়েল। এরপর ‘রকেট হামলার স্থান ও সন্ত্রাসীদের লক্ষ্য করে বিমান হামলা’ চালানো হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ