শুক্রবার | ১ মার্চ ২০২৪
Cambrian

ইতিহাস বিকৃতি রোধে সতর্ক থাকতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি এ দেশের প্রকৃত ইতিহাস মুছে ফেলতে চেয়েছে। কেউ যেন আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত না করতে পারে সে বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।
বৃহষ্পতিবার মেহেরপুর জেলা প্রশাসন আয়োজিত ‘মুজিববর্ষে শতঘণ্টা মুজিবচর্চা’ অনুষ্ঠানে ‘আগামীর বাংলাদেশ ও মুজিবচর্চার প্রাসঙ্গিকতা’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে বক্তৃতা কালে তিনি এ কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, যারা কখনোই এদেশের স্বাধীনতা চায়নি, তারাই বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করেছে। তারা ’৭৫ এর পনেরোই আগস্টের পর এ দেশের মানুষের মন থেকে বঙ্গবন্ধু আর মুক্তিযুদ্ধের ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল। তারা বারবার ইতিহাস বিকৃতির চেষ্টা করেছে। এখনো অনেকেই সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতে যেন আর এ ধরনের বিকৃতি না ঘটে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।
অনুষ্ঠানে ইতিহাসবিদ ও বিশিষ্ট লেখক মুনতাসীর মামুন বলেন, বঙ্গবন্ধু একটি বৈষম্যহীন সমাজ গড়ে তুলতে চেয়েছিলেন। শুধু অর্থনৈতিক নয় বরং সামাজিক-রাজনৈতিকসহ সকল ক্ষেত্রে সমতা প্রতিষ্ঠার জন্য তিনি সংগ্রাম করে গেছে। একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ে তোলাই ছিল বঙ্গবন্ধুর লক্ষ্য।
মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ