শনিবার | ২ মার্চ ২০২৪
Cambrian

আরও ১ লাখ ৮৫ হাজার টিকা গেলো চট্টগ্রামে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রামে আজ বুধবার সকালে করোনাভাইরাসের দুই ধরনের টিকা এসে পৌঁছেছে। এর মধ্যে রয়েছে মডার্নার ১ লাখ ৬ হাজার ৮০০ ডোজ ও সিনোফার্মের ৭৮ হাজার ৪০০ ডোজ টিকা।
সকাল সাতটায় চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ে এসব টিকা এসে পৌঁছায়। বেক্সিমকোর একটি ফ্রিজার ভ্যানে টিকাগুলো চট্টগ্রামে আসে।
চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বির কাছে টিকাগুলো হস্তান্তর করা হয়। এ সময় টিকাসংক্রান্ত কমিটির বিভিন্ন দপ্তরের প্রতিনিধি ও বেক্সিমকোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে টিকাগুলো ইপিআইয়ের স্টোররুমে নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ করা হয়।
এর আগে চট্টগ্রামে দুই দফায় সিনোফার্মের টিকা আসে। ১৮ জুন চট্টগ্রামে সিনোফার্মের ৯১ হাজার ২০০ ডোজ টিকা আসে। এরপর ১১ জুলাই আসে ৭৮ হাজার ৪০০ ডোজ টিকা।
এ ছাড়া চট্টগ্রামে আগে মডার্নার টিকা আসে একবার। ১১ জুলাই চট্টগ্রামে মডার্নার ১ লাখ ৫ হাজার ডোজ টিকা আসে।
চট্টগ্রামের শহরে মডার্না ও উপজেলায় সিনোফার্মের টিকার প্রয়োগ চলছে।
গতকাল মঙ্গলবার পর্যন্ত চট্টগ্রামে ১ লাখ ২৮ হাজার ডোজ সিনোফার্মের টিকা দেওয়া হয়। আর মডার্নার টিকা দেওয়া হয় ৭২ হাজার ৮৫১ ডোজ।
চট্টগ্রামে প্রথমে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দিয়ে গণটিকাকরণ কার্যক্রম শুরু করা হয়েছিল। চট্টগ্রামে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ৪ লাখ ৫৩ হাজার জন। দ্বিতীয় ডোজ পেয়েছেন সাড়ে তিন লাখ মানুষ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ