শনিবার | ২৭ জুলাই ২০২৪
Cambrian

`ভাইয়ের খোঁজ দিন, আমরা বড় অসহায়’

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক :
‘আমার ভাইকে ফিরিয়ে দিন। আমার ভাইয়ের খোঁজ দিন। আমরা বড় অসহায়।’ আজ রবিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন নানান আকুতি করছিলেন সাভার রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের নিখোঁজ অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মণের ছোট ভাই। তার নাম দীপক চন্দ্র বর্মণ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সাভার রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মণ বিগত ১৮ দিন ধরে নিখোঁজ রয়েছেন।
গত ১৩ জুলাই থেকে তার খোঁজ না পেয়ে ঢাকা জেলা আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করা (জিডি নং-২১৩১, তারিখ: ২২/০৭/২০২১ ইং) হলেও এখনও আশানুরূপ কোন ফল পাওয়া যায়নি। তাই তার খোঁজ পেতে সংশ্লিষ্টদের জরুরী সহযোগিতা চেয়েছেন তার ছোট ভাই দীপক চন্দ্র বর্মণ।
গতকাল রোববার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মিন্টু চন্দ্র বর্মণের ছোট ভাই দীপক চন্দ্র বর্মণ।
লিখিত বক্তব্যে দীপক জানান, ২০১৯ সালে তার বড় ভাই মিন্টু ও তার ৩ সহকর্মী মিলে আশুলিয়া থানা এলাকার জামগড়ায় মো. জাহিদুল ইসলামের বাসা ভাড়া নিয়ে সাভার রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেন। মিন্টু নিখোঁজ হওয়ার পর তার প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানের সহকর্মী রবিউল ইসলাম, আ. মোতালেব এবং মো. শাসুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তারা নিজের ভাইকে নিজেদের খুঁজতে বলে এবং তারা রহস্যজনক আচরণ করেন। পরে জানতে পারেন তার পার্টনার রবিউল ইসলাম মিন্টুর কাছ থেকে স্কুলের চাবি নিয়েছেন এবং তার দুইটি মোবাইল নম্বর বন্ধ রয়েছে, যা সন্দেহজনক বলে জানান তিনি।
তিনি আরো জানান, গত ২২ জুলাই আশুলিয়া থানায় নিখোঁজ মিন্টুর সন্ধান পেতে একটি সাধারণ ডায়েরি করার পর এবং সাভারের নবীনগরের র‌্যাব-৪-এর সিপিসি-২ কার্যালয়ে বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে। তাদের পরিবারের পক্ষ থেকেও তার সহকর্মীদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোন প্রকার সহযোগিতামূলক আচরণ করেননি।
এক্ষেত্রে অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মণের খোঁজ পেতে ও তাকে উদ্ধারে আইন প্রয়োগকারী সংস্থাসহ প্রশাসনের প্রতি সহযোগিতার অনুরোধ জানান তিনি।

(আজ ১ আগস্ট বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন-ক্র্যাব এ সংবাদ সম্মলনে উপস্থাপিত ভুক্তভোগীর লিখিত জবানবন্দি হুবহু তুলে ধরা হলো)

আমি দীপক চন্দ্র বর্মণ। আমার বড় ভাই, মিন্টু চন্দ্র বর্মণ(৩৬) সাভার রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ । তিনি বিগত ১৮ দিন ধরে নিখোঁজ রয়েছে। গত ১৩ জুলাই ২০২১ ইং তারিখ থেকে তাঁর খোঁজ না পেয়ে ঢাকা জেলাধীন আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এখনও আশানুরুপ কোন ফল পাওয়া যায়নি। আমরা তার সন্ধান চাই। প্রিয় সাংবাদিক বন্ধুরা, অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মণের সন্ধান পেতে আপনাদের সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা আপনাদের দারস্থ হয়েছি।

লালমনিরহাট জেলার হাতীবান্ধা থানার বাড়াইপাড়া গ্রামে মিন্টু চন্দ্র বর্মণের জন্ম। আমাদের বাবার নাম শরৎ চন্দ্র বর্মণ। আমরা বাবা-মায়ের পাঁচ সন্তান। তিনি সবার বড়। তিনি বিগত ০৭ বছর ধরে ঢাকার আশুলিয়া থানার জামগড়া (ছয়তলা) এলাকায় বসবাস করেন এবং মহান শিক্ষকতা পেশায় জড়িত রয়েছে। সাভার রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার পূর্বে তিনি আমিন মডেল টাউন স্কুল এন্ড কলেজে শিক্ষকতা করতেন। ২০১৯ সালে তিনি ও তার ৩ জন সহকর্মী মিলে আশুলিয়া জামগড়া এলাকায় মোঃ জাহিদুল ইসলামের বাসা ভাড়া নিয়ে সাভার রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেন। তাঁর সহকর্মী ও পার্টনার-রা হলেন-জনাব রবিউল ইসলাম (চেয়ারম্যান), জনাব আঃ মোতালেব (পরিচালক) এবং মোঃ শামসুজ্জামান। মিন্টু চন্দ্র বর্মণ স্কুলটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ।

দুঃখের বিষয় যে, বিগত ১৩ জুলাই ২০২১ ইং তারিখ থেকে মিন্টু চন্দ্র বর্মণ-এর কোন খোঁজ-খবর পাওয়া যাচ্ছে না। তার ফোন নাম্বার (০১৭২৫-৬৭২৩৮৬, ০১৯৪৪-৫৩৫৩১২) বন্ধ। ২২ জুলাই আশুলিয়া থানায় নিখোঁজ মর্মে একটি সাধারণ ডায়েরি করা হয় (ডায়েরি নং-২১৩১) এবং র‌্যাব-৪ ,সিপিসি-২, নবীনগর, সাভার, ঢাকা-কে বিষয়টি লিখিতভাবে জানানো হয়। আমাদের পরিবারের পক্ষ থেকে তাঁর সহকর্মীদের সঙ্গে যোগাযোগ করলে কোন প্রকার সহযোগিতামূলক আচরণ পাওয়া যায়নি।

অতএব, অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মণকে উদ্ধারে সাংবাদিক ভাই-বোন ,দেশবাসি ও প্রশাসনের কাছে একান্ত সহযোগিতা কামনা করছি।
বিনীত,
দীপক চন্দ্র বর্মণ
(মিন্টু চন্দ্র বর্মণের ছোট ভাই)

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ