শুক্রবার | ১৯ জুলাই ২০২৪
Cambrian

আমানসহ বিএনপির ১৫৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। আসামী করা হয়েছে বিএনপির নবগঠিত ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্যসচিব আমিনুল হকসহ ১৫৫ নেতা-কর্মীকে।
তাদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে নাশকতা চেষ্টা, পুলিশের ওপর হামলা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে।
মঙ্গলবার রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় এই মামলা দায়ের হয় বলে পুলিশ নিশ্চত করেছে।
মঙ্গলবার ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটির নেতৃবৃন্দ জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে গেলে পুলিশের সাথে সংঘর্ষ বাধে। এ ঘটনায় বুধবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, পুলিশের ওপর হামলা ও নাশকতা পরিকল্পনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।
সংঘর্ষের পর বিএনপির নেতা আমানউল্লাহ আমান, আমিনুল হক, ছাত্রদলের সাইফুল ইসলাম ও কাওসার মল্লিককে হাসপাতালে ভর্তি করা হয়। তেজগাঁও থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ও বিএনপির কর্মী আবুল কালাম আজাদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। তাদের গায়ে ছররা গুলি লেগেছে।
সংঘর্ষ থামার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চন্দ্রিমা উদ্যানে গিয়ে নেতা-কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখানে তিনি অভিযোগ করেন, সরকারের পায়ের তলায় মাটি নেই, তারা সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তাই বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলি ও লাঠিপেটা করেছে।
পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, পুরো ঘটনাটি পরিকল্পিত বলেই মনে হয়েছে। তাদের (বিএনপি) সঙ্গে কথা ছিল, কোনো ধরনের ঝামেলা না করে শুধু ফুল দিয়ে চলে যাবে। অথচ নির্ধারিত সময়ের অনেক আগেই তারা চন্দ্রিমা উদ্যানের আশপাশে অবস্থান নেয়। এমনকি দেয়াল টপকে উদ্যানে ঢুকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে।
অন্যদিকে এ ঘটনার প্রতিবাদে ঢাকা মহানগরীর সব থানায় বুধবার বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপির মহানগর উত্তর ও দক্ষিণ কমিটি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ