বুধবার | ২১ ফেব্রুয়ারি ২০২৪
Cambrian

আফগানিস্তানে বিক্ষোভে, গুলিতে কয়েকজন নিহত

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
ব্রিটিশদের হাত থেকে স্বাধীনতা লাভের ১০২তম বার্ষিকীতে আফগানিস্তানের একাধিক শহরে তিন রঙা জাতীয় পতাকা নিয়ে বিক্ষোভ দেখিয়েছে তালেবানবিরোধীরা।
কুনার প্রদেশের আসাদাবাদে এমনই এক বিক্ষোভে তালেবান যোদ্ধাদের গুলিতে বেশ কয়েকজন নিহতও হয়েছে বলে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। তার দেওয়া তথ্য যাচাই করতে পারেনি বার্তা সংস্থা রয়টার্স।
এ প্রসঙ্গে তাৎক্ষণিকভাবে তালেবান মুখপাত্রের কোনো মন্তব্যও পাওয়া যায়নি।
বুধবার জালালাবাদে স্থানীয়রা তিন রঙা জাতীয় পতাকা ওড়ানোর চেষ্টা করলে তালেবান যোদ্ধারা গুলি চালায়। এতে তিনজন নিহত হয় বলে জানায় বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।
একইদিন কুনার প্রদেশ ও খোস্ত শহরেও তালেবানবিরোধী বিক্ষোভের খবর মেলে। কোথাও কোথাও বিক্ষোভকারীরা তালেবানের পতাকা ছিড়ে ফেলে এবং সেখানে তিন রঙা পতাকা টাঙিয়ে দেয়।
বৃহস্পতিবার আফগানিস্তানের রাজধানী কাবুলেও একদল নারী-পুরুষ ক্ষমতাচ্যুত সরকারের কালো, লাল ও সবুজ রঙের সমন্বয়ে বানানো পতাকা নিয়ে বিক্ষোভ করেছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক ভিডিও ক্লিপে দেখা গেছে।
“আমাদের পতাকা আমাদের পরিচয়,” বলেছে বিক্ষোভকারীরা।
কুনার প্রদেশের রাজধানী আসাদাবাদে তালেবানের ছোড়া গুলি ও তাদের তাড়া খেয়ে হুড়োহুড়িতে পদদলিত হয়ে বেশ কয়েকজন মারা গেছেন এবং অনেকে আহত হয়েছেন বলে জানিয়েছেন মোহাম্মদ সালিম নামের এক প্রত্যক্ষদর্শী।
“কয়েকশ মানুষ রাস্তায় নেমে এসেছিল। প্রথমে আমি ভয় পাচ্ছিলাম এবং (বিক্ষোভে) যেতে চাইনি, কিন্তু এক প্রতিবেশীকে বিক্ষোভে দেখার পর আমি আমার বাড়িতে থাকা পতাকা নিয়ে আসি,” বলেছেন তিনি।
বৃহস্পতিবার পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদ এবং পাকতিয়া প্রদেশের একটি জেলায়ও তালেবানবিরোধী বিক্ষোভ হয়েছে বলে রয়টার্স জানিয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ