শনিবার | ২৭ জুলাই ২০২৪
Cambrian

আইজিপি স্ত্রীর মানবিক মন এবং একটি আহত বিড়ালছানা..

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্ত্রীর মানবিকতায় নতুন জীবন পেলো আটতলা থেকে পড়ে আহত হওয়া একটি বিড়ালছানা।
সামাজিক যোগাযোগ মাধ্যমে টাঙ্গাইল মির্জাপুরের কুমুদিনী মেডিকেল কলেজ ছাত্রাবাসের আটতলা থেকে নিচে পড়ে মৃত-প্রায় বিড়ালছানাটির খবর পান আইজিপির স্ত্রী, পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভাপতি জীশান মীর্জা। সেটিকে উদ্ধার করে সুচিকিৎসার ব্যবস্থা করেন তিনি। বিড়ালটির অবস্থা এখন ভালোর দিকে। সেটি মির্জাপুরের মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে রাখা হয়েছে।
এদিকে, আইজিপি-পত্মীর এমন মানবতায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসা পেয়েছে।
জানা গেছে, টাঙ্গাইলের কুমুদিনী মেডিকেল কলেজ ছাত্রাবাসের আটতলা থেকে সম্প্রতি পড়ে গিয়ে একটি বিড়ালছানা আহত হয়। এটার চিকিৎসার জন্য ফেসবুকভিত্তিক একটি প্রাণিপ্রেমী গ্রুপে পোস্ট করেন সেখানকার এক ছাত্রী। বিষয়টি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী ও পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভাপতি জীশান মীর্জার চোখে পড়ে। তিনি উদ্যোগী হলে পুলিশ বিড়ালছানাটিকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন।
বিড়ালছানার বিষয়ে ফেসবুক গ্রুপ ‘অ্যানিমেল কেয়ার সোসাইটি অব বাংলাদেশ’-এ গত মঙ্গলবার পোস্ট করেন মির্জাপুরের কুমুদিনী মেডিকেল কলেজের ছাত্রী প্রীতিশা প্রীতি সরকার। তিনি লেখেন, আটতলা থেকে পড়ে একটি বিড়ালছানা পেছনের দুটি পায়ে আঘাত পায়। এরপর পাঁচ থেকে ছয় দিন বিড়ালছানাটি বিনা চিকিৎসায় সেখানে পড়ে ছিল। তাদের এখানে কোনো ভেটেরিনারি চিকিৎসক নেই। তাই চিকিৎসা করানো যাচ্ছে না। এ ছাড়া কয়েক দিন পর তাদের এমবিবিএস ফাইনাল পরীক্ষা। বিড়ালটির পরিচর্যা করার মতো সময় তিনি পাচ্ছেন না। বিড়ালের বাচ্চাটির দায়িত্ব নিতে পারবে, এমন ব্যক্তি ও সংস্থার সন্ধান চান তিনি।
এই পোস্ট জীশান মীর্জার চোখে পড়ে। তিনি মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের (পিটিসি) কমান্ড্যান্ট ডিআইজি মো. মঈনুল ইসলামকে বিষয়টি জানান। পুলিশের একটি দল কলেজ হোস্টেল থেকে বিড়ালছানাটিকে উদ্ধার করে।
পিটিসির পুলিশ সুপার আবদুর রহিম শাহ চৌধুরী বলেন, বিড়ালছানাটিকে উদ্ধার করে মির্জাপুর উপজেলা প্রাণী হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো হয়। এরপর ওই ছানা মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে আনা হয়। বিড়ালছানাটির অবস্থা আগের চেয়ে ভালো।
বিড়ালছানাকে উদ্ধার করে চিকিৎসা দেওয়ার ঘটনায় প্রীতিশা প্রীতি সরকার তার ফেসবুক স্ট্যাটাসে বাংলাদেশ পুলিশ, পুনাক ও জীশান মীর্জাকে ধন্যবাদ জানান।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ