মঙ্গলবার | ২১ মে ২০২৪
Cambrian

অভ্যন্তরীণ রুটে বিমান চলবে, বাকি নিষেধাজ্ঞা ১০ আগস্ট পর্যন্ত থাকছে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ ১০ আগস্ট রাত ১২টা পর্যন্ত বাড়িয়ে আজ বৃহস্পতিবার আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে এ সময়ে সব শিল্প–কলকারখানা খোলা রাখা যাবে।
এর আগে ১ আগস্ট থেকে কেবল রপ্তানিমুখী শিল্প–কলকারখানা খোলার অনুমোদন দেওয়া হয়েছিল। এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে। গণপরিবহন, অফিস বন্ধ রাখাসহ বাকি বিধিনিষেধগুলো আগের মতোই চলবে।
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে এ বছরের ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ চলছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আজ ৫ আগস্ট পর্যন্ত ছিল কঠোর বিধিনিষেধ। এখন তা বাড়ানো হলো। সরকারের সিদ্ধান্ত হলো ১১ আগস্ট থেকে সীমিত আকারে সবকিছু খুলে দেওয়া। গত মঙ্গলবার করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে সরকারের উচ্চপর্যায়ের এক সভা শেষে এ বিষয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছিলেন, ১১ আগস্ট থেকে দোকানপাট, যানবাহন ও অফিস চলবে। তবে একসঙ্গে নয়।
স্থানীয় প্রশাসনকে বলা হবে যেন পর্যায়ক্রমে এসব চলাচলের ব্যবস্থা করে। যেমন, গাজীপুর থেকে প্রতিদিন ১০০ গাড়ি চলে। সেখানে হয়তো ৩০টি বা ৫০টি চলবে। আজকে এগুলো যাবে তো পরদিন অন্যগুলো যাবে। মালিক ও শ্রমিকনেতাদের সঙ্গে বসে পালা করে দেওয়া হবে। রেল–লঞ্চও চলবে। আর সীমিত আকারে চলার বিষয়টি নির্ধারণ করে জনগণকে অবহিত করবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগ। অর্থাৎ শর্ত সাপেক্ষে খোলা হবে।
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরও বলেছিলেন, ‘টেস্ট কেস’ হিসেবে দু-চার দিন দেখা হবে। বাস্তবতার নিরিখে এ সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধই থাকছে। সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ