শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

১১ দফা দাবিতে অনঢ় শিক্ষার্থীরা, বিক্ষোভ কর্মসূচি অব্যাহত

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
নিরাপদ সড়কসহ কয়েকটি দাবিতে আজও রাজধানীর রামপুরায় অবস্থান নেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানী কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেন। তবে তারা আজ সড়কে প্রতিবন্ধকতা তৈরি করেননি।

কর্মসূচিতে খিলগাঁও মডেল বিশ্ববিদ্যালয় কলেজ, পশ্চিম খিলগাঁও উচ্চবিদ্যালয়, ফয়েজুর রহমান আইডিয়াল ইনস্টিটিউটসহ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

আজ সাপ্তাহিক ছুটির দিন হলেও কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ইউনিফর্ম পরে আসেন। নিরাপদ সড়কসহ ১১ দফা দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে রাজধানীর জুরাইন থেকে রামপুরায় আসা অভিভাবক মিজানুর রহমান বলেন, তার তিন মেয়ে। দুজন অনার্স ও একজন স্কুলে পড়ে। সাম্প্রতিক সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের ঘটনায় তিনি উদ্বিগ্ন। তাই শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে তিনি একাত্মতা প্রকাশ করছেন।

নিরাপদ সড়ক ও বাসে অর্ধেক ভাড়াসহ কয়েকটি দাবিতে বেশ কিছুদিন ধরে রাজধানীতে বিক্ষোভ করে আসছেন শিক্ষার্থীরা। চলমান আন্দোলনের অংশ হিসেবে কয়েক দিন ধরে শিক্ষার্থীরা রামপুরা ব্রিজ এলাকায় জড়ো হয়ে কর্মসূচি পালন করছেন।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর গত ৭ নভেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে বাসের ভাড়া ২৬ থেকে ২৭ শতাংশ বাড়ানো হয়। এর পরিপ্রেক্ষিতে ১৮ নভেম্বর অর্ধেক ভাড়ার দাবিতে আন্দোলন শুরু করেন রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হন। তার পর থেকে নিরাপদ সড়ক, অর্ধেক ভাড়াসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের টানা আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার রাজধানীতে বাসে অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ