শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সুগন্ধায় ভেসে উঠলো আরও একটি লাশ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও একজনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযানের পঞ্চম দিন মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে ৮টার দিকে লঞ্চ টার্মিনাল এলাকায় লাশটি ভেসে ওঠে। এ নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ৪২ জনের লাশ পাওয়া গেলো।

ঝালকাঠি ফায়ার সার্ভিন ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা শফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, সকাল ৮টায় সুগন্ধা নদীর লঞ্চ টার্মিনাল লাশ ভেসে উঠতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিদল উদ্ধার করে। লাশটি পুরুষের। বয়স আনুমানিক ৩০ বছর। তার মুখ ঝলসে গেছে। গায়ে সোয়েটার রয়েছে। এখনও পরিচয় শনাক্ত হয়নি। ঝালকাঠি সদর থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম সোহাগ জানান, এর আগে গতকাল সোমবার লঞ্চের ক্যান্টিনের বাবুর্চি শাকিল মোল্লার লাশ উদ্ধার করা হয়। নারায়ণগঞ্জের ফতুল্লার বাসিন্দা তিনি। তার মামা লুৎফর রহমান শনাক্তের পর লাশ হস্তান্তর করা হয়েছে।

এদিকে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় মনির হোসেন নামে নিখোঁজদের এক স্বজন বাদী হয়ে নৌযান আইনে সদর থানায় মামলা করেছেন। মামলায় লঞ্চ মালিক হামজালাল শেখসহ আট জন নামধারী ও অজ্ঞাত ২০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় হামজালাল শেখকে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)।

গত ২৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় সদরঘাট থেকে বরগুনার উদ্দেশে যাত্রা শুরু করে অভিযান-১০ লঞ্চ। এরপর থামে চাঁদপুর, বরিশাল ও দপদপিয়া ঘাটে। তিন ঘাটেই যাত্রীরা ওঠানামা করেছেন। দপদপিয়া থেকে লঞ্চটি ছাড়ে বেতাগীর উদ্দেশ্যে। এর মাঝেই বাধে বিপত্তি। রাত ৩টায় সুগন্ধা নদীতে চলমান লঞ্চের ইঞ্জিন কক্ষে আগুনের সূত্রপাত। পানিতে ভাসমান এই যানে মুহূর্তেই ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান। প্রাণে বাঁচতে যাত্রীরা ঝাঁপ দিতে থাকেন সুগন্ধা নদীতে। এতে অনেকে প্রাণে বাঁচলেও পর্যন্ত ৩৭টি লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ