শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

শিক্ষক মনোজকে নির্যাতন : বিক্ষোভের ডাক শিক্ষক সমিতির, ১০ দিনের আলটিমেটাম

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
গোপালগঞ্জ উপজেলা সদরের ২৮ নং উরফি বড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসকে দফায় দফায় মারধর ও বরখাস্তের প্রতিবাদে বিক্ষোভ ও মানবন্ধনের ডাক দিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ ও মানবন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।

একইসঙ্গে সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার এবং বেতন প্রদানসহ শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসকে স্বপদে বহাল রাখা, শিক্ষকের বিরুদ্ধে করা সাধারণ ডায়েরি প্রত্যাহার ও শিক্ষক মনোজ কান্তির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা, সহকারী শিক্ষা অফিসার গৌতম চন্দ্র রায়কে সাময়িক বরখাস্ত ও তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের, সহকারী ও প্রধান শিক্ষকদের নানা জটিলতা নিরসন ও চলতি দায়িত্ব স্থাযীকরণের দাবি জানানো হয় সংবাদ সম্মেলন থেকে। বলা হয়, আগামী ১০ দিনের মধ্যে দাবিগুলো না মানলে সারাদেশের শিক্ষকদের নিয়ে কঠোর কর্মসূচি দেয়া হবে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বিদ্যালয়ের উন্নয়ন কাজের টাকার ভাগ না পেয়ে শিক্ষক মনোজ কান্তিকে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা সহকারি অফিসারের যোগসাজশে দফায় দফায় নির্যাতন চালিয়েছে ম্যানেজিং কমিটির লোকজন।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: আতিকুর রহমান আতিক। এতে বলা হয়, গোপালগঞ্জ সদর উপজেলার ২৮ নং উরফি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাস বিদ্যালয়ের উন্নয়নের বরাদ্দের টাকা যথাযথভাবেই খরচ করতে তান। অথচ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা সহকারি অফিসার এ টাকার ভাগ চান। এ নিয়ে তাদের সাথে দন্দ্ব।

সংবাদ সন্মেলনে তিনি আরো বলেন, গত ৩ অক্টোবর বিদ্যালয় ছুটির আগেই মনোজ কান্তি তার নবজাতক সন্তানকে দেখতে স্হানীয় ক্লিনিকে যান। ওই দিন সহকারী উপজেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র রায় বিদ্যালয় আসেন। এবং প্রধান শিক্ষককে ফোন করে ডেকে আনেন। তিনি স্কুলে উপস্হিত হওয়া মাত্রই ওই দুই শিক্ষা কর্মকরতা তাকে লাথি কিল, ঘুষি মারতে থাকেন। একই জের ধরে বেধরক মারধর করেন ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে বিদ্যালয়ের সভাপতির লোকজন।

সংবাদ সন্মেলনে তিনি আরো বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উপর যে হামলার ঘটনা ঘটেছে তা নযাককারজনক, চরম অমানবিক। এ ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।

কর্মসূচি
সংবাদ সম্মেলনে আগামী ১৭ নভেম্বর সকল উপজেলা চত্ত্বরে প্রতিবাদ ও বিক্ষোভ এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়া ১ ডিসেম্বর বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ এবং মানববন্ধন ও প্রদানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদানের কর্মসূচিও ঘোসণা করেন শিক্ষক নেতারা।

সংবাদ সন্মেলনে আতিকুর রহমান ছাড়াও উপস্থিত ছিলেন, সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আসমা খানম, সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতিন, বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি সিদ্দিকুর রহমান, প্রধান শিক্ষক সমিতির নীতি নির্ধারণী কমিটির চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা, প্রধান শিক্ষক সমিতির সভাপতি মিজানুর রহমান মিজান, শিক্ষক নেতা মো. বদরুল আলম, মিজানুর রহমান, শাহিদা আক্তার, জসিম উদ্দিন, ইউনুস আলী, রওশন আরা বেগম, শিপ্রা সরকার, খাদিজা বেগম, শরিফুল ইসলাম, রবিউল ইসলাম প্রমুখ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ