শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

রোহিঙ্গা ক্যাম্পে আবার আগুন, ২৯ ঘর ছাই

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে আবারও অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ভস্মীভূত হয়েছে ২৯টি ঘর। ক্যাম্প-৫-এর মেইন ব্লক-বি, সাব ব্লক-বি/৩ ও ডি/২-তে গতকাল সোমবার দিবাগত রাত ২টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক মো. নাইমুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. নাইমুল হক জানান, উখিয়ার কুতুপালং ইরানি পাহাড় পুলিশ ক্যাম্পের আওতাধীন মেইন ব্লক-বি, সাব ব্লক-বি/৩ ও ডি/২-তে অগ্নিকাণ্ড ঘটে। এ সময় সাব ব্লক-বি/৩-এর ২৫টি এবং ডি/২-এর চারটি ঘর সম্পূর্ণ পুড়ে যায়। এখন পর্যন্ত অগ্নিকাণ্ডের কারণ যায়নি। বর্তমানে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। ক্যাম্পে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

গত বছরের ২২ মার্চ রাতে উখিয়ার ৮ ও ৯ নম্বর ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু বসতবাড়ি পুড়ে যায়। নিহত হয় ১৫ জন রোহিঙ্গা। এরপর গত ২ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে অগ্নিকাণ্ডে বালুখালী ২০ নম্বর ক্যাম্পের জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা (আইওএম) পরিচালিত করোনা হাসপাতাল ও পাশের কয়েকটি বসতি পুড়ে যায়।

সর্বশেষ গত ৯ জানুয়ারি বিকেলে উখিয়ার ১৬ নম্বর শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে প্রায় ৬০০ শেড পুড়ে ছাই হয়ে যায়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ