শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

রিফাত হত্যাকান্ড : সেই মুসা বন্ড গ্রেপ্তার

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি মুসা খান ওরফে মুসা বন্ড (২৩) গ্রেপ্তার হয়েছেন। তিনি বন্ড জিরো জিরো সেভেন (০০৭ গুরু) গ্রুপের অন্যতম সদস্য বলে পুলিশ জানিয়েছে।
শুক্রবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বরগুনার মাছ বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
তার বিরুদ্ধে বরগুনা সদর থানায় দায়ের থাকা ৫টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম তারিকুল ইসলাম জানান, মুসা বরগুনা পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ধানসিঁড়ি এলাকার কামাল খানের ছেলে। রিফাত হত্যাকাণ্ডে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়া ওই মামলার এজাহারভুক্ত এক নম্বর আসামি নয়ন বন্ডের ঘনিষ্ঠ ছিলেন মুসা। এছাড়া তিনি বন্ড বাহিনীর সক্রিয় সদস্য ছিলেন।

সদর থানার ওসি আরও জানান, রিফাত হত্যাকাণ্ডের পর মুসা ভারতে আশ্রয় নেয়। এ মামলার বিচার কাজ চলাকালীন পর্যন্ত তিনি ভারতে পালিয়ে ছিলেন। এর আগে বিভিন্ন অভিযোগে মুসার বিরুদ্ধে বরগুনা থানায় চারটি মামলা দায়ের করা হয়। সেসব মামলায় মুসার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।

তিনি আরো বলেন, রিফাত হত্যা মামলায় মুসা বেকসুর খালাস পেলেও এ মামলা চলাকালীন সময়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। কিন্তু মামলায় তিনি খালাস পাওয়ার পরও সেই সংক্রান্ত কোনো কাগজপত্র বরগুনা থানায় আসেনি। তাই তাকে এ মামলাসহ অন্য চারটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

ওসি জানান, বরগুনা সদর থানার উপ পরিদর্শক (এসআই) দেবাশীষ ও মিঠুন মীর যৌথ অভিযান চালিয়ে মুসা বন্ডকে গ্রেপ্তার করে। শনিবার মুসাকে আদালতে তোলা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালে বরগুনায় খুন হন রিফাত শরীফ। ওই মামলার ৫ নম্বর আসামি মুসা বন্ড। হত্যাকাণ্ডের পর থেকেই পলাতক ছিলেন তিনি। মুসা বন্ডের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ