শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

রাবির ভর্তি প্রক্রিয়ায় পোষ্য কোটা বাতিলের দাবি

spot_img
spot_img
spot_img

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি প্রক্রিয়ায় পোষ্য কোটা বাতিলের দাবি জানিয়েছে ছাত্র অধিকার পরিষদ। আজ রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনের নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘পৃথিবীর কোনো বিশ্ববিদ্যালয় পোষ্য কোটার মাধ্যমে অকৃতকার্যদের ভর্তি করায় সেটি আমাদের অজানা। কোটা প্রয়োজন শুধুমাত্র অনগ্রসর গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য, যারা বিভিন্ন কারণে শিক্ষা থেকে পিছিয়ে রয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানরা কিভাবে পিছিয়ে পড়া হয় সেটি আমাদের বোধগম্য নয়। এই কোটার মাধ্যমে ভর্তি একটি স্বৈরাচারি সিদ্ধান্ত। অবিলম্বে সিন্ডিকেটের মাধ্যমে এই কোটা বাতিলের দাবি জানাই।’

তারা আরও বলেন, ‘দেশে কী এত অভাব পড়েছে যে মেধাহীন অকৃতকার্য শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ দিতে হবে। ভর্তি পরীক্ষায় অনেকে পাশ করার পর ভালো নম্বর পেয়েও ভর্তির সুযোগ পাচ্ছে না সেখানে কেনো পোষ্য কোটায় অকৃতকার্যদের সুযোগ দেওয়া হচ্ছে। অতি দ্রুত ভর্তি প্রক্রিয়া থেকে পোষ্য কোটা বাতিল চাই।’

কর্মসূচিতে সংগঠনের সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকাশ আলী, বিশ্ববিদ্যালয় শাখার সমাজসেবা বিষয়ক সম্পাদক সুজন রানা প্রমুখ।

প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের পোষ্য কোটার জন্য ভর্তি পরীক্ষার পাশ নম্বর ৪০ থেকে ৩০ করে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত গ্রহণ করে প্রশাসন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ