শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

অস্ত্র খুঁজে দিলো র‌্যাবের ডগ স্কোয়াড (ভিডিও)

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরের বসিলার একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানা’ আবিষ্কার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে ওই আস্তানায় র‌্যাবের ডগ স্কোয়াড, বোম ডিসপোজেবল ইউনিট ও ফরেনসিক টিম বসিলার চার তলা একটি ভবনে প্রবেশ করে।

এর পর ডগ স্কোয়াড দিয়ে ঘিরে রাখা চার তলা ভবনের দ্বিতীয় তলায় তল্লাশি চালানো হয়। দ্বিতীয় তলায় বিছানার ভেতর লুকিয়ে রাখা একটি অস্ত্র উদ্ধার করেছে ডগ স্কোয়াড। অভিযানস্থলে পিস্তল, গুলি, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট গ্রুফ জ্যাকেট খুঁজে দেয় ওই ডগ স্কোয়াড।

এর আগে রাজধানীর মোহাম্মদপুরের বসিলার একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানা’ আবিষ্কার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর)

সকাল ৮টার দিকে ওই আস্তানায় র‌্যাবের ডগ স্কোয়াড, বোম ডিসপোজেবল ইউনিট ও ফরেনসিক টিম বসিলার চার তলা একটি ভবনে প্রবেশ করে। এর পর ডগ স্কোয়াড দিয়ে ঘিরে রাখা চার তলা ভবনের দ্বিতীয় তলায় তল্লাশি চালানো হয়। দ্বিতীয় তলায় বিছানার ভেতর লুকিয়ে রাখা একটি অস্ত্র উদ্ধার করেছে ডগ স্কোয়াড।
অভিযানস্থলে পিস্তল, গুলি, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট গ্রুফ জ্যাকেট খুঁজে দেয় ওই ডগ স্কোয়াড।

কমান্ডার খন্দকার আল মঈন আরো বলেন, ময়মনসিংহ থেকে গ্রেফতার জেএমবি’র ৪ সদস্যকে জিজ্ঞাসাবাদ করে বসিলার এই জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া যায়।

গ্রেফতার জঙ্গিরা জিজ্ঞাসাবাদে বসিলা থেকে আটক জঙ্গির বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছিল র‌্যাবকে। এ সব তথ্যের ভিত্তিতে র‌্যাব ঢাকার বাইরে জামালপুর ও রাজশাহীসহ বিভিন্ন জায়গায় অভিযান চালায়।

পরে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার মধ্য রাত থেকে বসিলার জঙ্গি আস্তানাটিতে অভিযান চালানো হয়। অভিযানে বর্তমান সময়ে জেএমবি’র ওই শীর্ষ নেতাকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।

তিনি বলেন, অভিযানস্থল থেকে পিস্তল, গুলি, নগদ পৌনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট প্রƒপ জ্যাকেট ও বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়। আস্তানা থেকে আটক জঙ্গিকে র‌্যাব সদর দফতরে নেওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া সে জেএমবি’র কোন পর্যায়ের সদস্য তা জিজ্ঞাসাবাদ শেষে জানা যাবে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ