শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

‘যেখানে থাকিস, ভাল থাকিস ভাইয়া’

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
হত্যাকান্ডের শিকার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদের জন্মদিন আজ ১২ ফেব্রুয়ারি। জন্মদিনে তাকে নিয়ে ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দিয়েছে তার ছোটভাই কুষ্টিয়া সরকারি কলেজে উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী আবরার ফাইয়াজ। স্ট্যাটাসে তিনি লেখেন, ‘আজ ১২ই ফেব্রুয়ারী ২০২২। ভাইয়ার ২৪তম জন্মদিন। বেঁচে থাকলে আজ ২৫এ পা দিতো। কিন্তু ২ বছর ৪ মাস হলো ভাইয়া আর নেই আমাদের মাঝে। আমি কখনো দেখিনি আমাদের বাসায় ভাইয়ার জন্মদিন সেভাবে পালন করা হয়েছে । আব্বু থাকতো না আম্মু একাই আমাদের নিয়ে থাকতো, কিছু স্পেশাল রান্না করতো আর এতেই দিনটা চলে যেত। ভাইয়াকে হয়তো দুয়েকবার উইশ করেছি এর বেশি আর কিছু না।

কিন্তু এখন এই দিনটাকে ঘিরে যে তীব্র শূণ্যতা অনুভব হয় সেটা ভাষায় প্রকাশ করা সম্ভব না। বেশ অনেকটা সময় পার হয়ে গেছে। ২ মাস আগে রায়ও হয়েছে। আসামীরা আপিল করেছে। কিন্তু এদেশের উচ্চ আদালতে মামলার গতিপ্রকৃতি যে কেমন হবে- সেটা শুধু আল্লাহই জানেন । কেউ হয়তো একদম ভুলে যাবেনা ভাইয়াকে, কিন্তু নিজের জীবনের ব্যস্ততায় যেকোনো কিছুই একসময় মনের গভীরে চাপা পড়ে যায়, যাবে।

মাঝেমধ্যে অনেককে বড় ভাইদের সাথে দেখে মনে হয়, হায় রে!

আমারো তো একটা ভাই ছিলো কিন্তু সে আজ কোথায়! আর আম্মু আব্বুর মনের অবস্থা কী আল্লাহই ভালো জানেন। বাকিটা জীবন ভাইয়ার স্মৃতি মনের মধ্যে আগলে রাখা আর আল্লাহর কাছে ওর জন্য দোয়া করতেই হয়তো কাটবে তাদের। অবশ্য আর কিছু করারও নেই শুধু দোয়া ছাড়া।

আপনারাও দোয়া করবেন ভাইয়ার জন্য।’ শুধু একটা কথাই বলবো, যেখানে থাকিস, ভাল থাকিস ভাইয়া।
প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মী। ২০২১ সালের ৮ ডিসেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার অপু, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান মনির, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, উপসমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, সদস্য মুনতাসির আল জেমি, সদস্য মোজাহিদুর রহমান, সদস্য হোসেন মোহাম্মদ তোহা, সদস্য এহতেশামুল রাব্বি তানিম, শামীম বিল্লাহ, মাজেদুর রহমান মাজেদ, খন্দকার তাবাক্কারুল ইসলাম তানভীর, মুহাম্মদ মোর্শেদ-উজ-জামান মণ্ডল জিসান, এস এম নাজমুস সাদাত, মোর্শেদ অমর্ত্য ইসলাম, মিজানুর রহমান, শামছুল আরেফিন রাফাত, উপ-দপ্তর সম্পাদক মুজতবা রাফিদ এবং এসএম মাহামুদ সেতু।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ