শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

যখনই দেশ এগিয়ে যায়, তখনই কিছু ষড়যন্ত্র হয় : জয়

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
‘বিশ্বের অন্যান্য দেশে যখন ফোরজি ইন্টারনেট সেবা ছিল তখন আমাদের দেশে টুজিও ছিল না। এখন আমরা ফাইভজি ইন্টারনেট সেবার যুগে প্রবেশ করছি। যদিও খুব সীমিত পরিসরে তবু এটা বড় অর্জন এবং এতে আনন্দ ও আপ্লুত বোধ করছি’ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আজ রোববার রাজধানীর একটি হোটেলে ফাইভজি প্রযুক্তির উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন সজীব ওয়াজেদ জয়।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে বাংলাদেশ টেলিযোগাযোগ ও নিয়ন্ত্রক সংস্থাকে (বিটিআরসি) ধন্যবাদ জানিয়ে জয় বলেন, ‘পৃথিবীর অন্যান্য দেশেও অল্পপরিসরে এই সেবা চালু। যুক্তরাষ্ট্রে আমি যে শহরে থাকি, সেখানেও অল্প কিছু জায়গায় এই সেবা চলে। আমাদের দেশে ফাইভজি ইন্টারনেট সেবা বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ ও নিয়ন্ত্রক সংস্থা। এ জন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশ অনেক উন্নত, ফাইভজি চালুর মাধ্যমে এটি আরও ত্বরান্বিত হলো।’

বিএনপির কারণেই ফোরজির যুগেও বাংলাদেশ পিছিয়ে ছিল টুজিতে। যখনই বাংলাদেশ এগিয়ে যায়, তখনই কিছু ষড়যন্ত্র হয়, আর এটি বেড়ে যায় দেশে নির্বাচন কাছাকাছি এলে বলেও মন্তব্য করেন সজীব ওয়াজেদ জয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

প্রাথমিকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়, ধানমন্ডি ৩২ নম্বর, সচিবালয়, সংসদ ভবন এবং জাতীয় স্মৃতিসৌধ-এই ছয়টি এলাকায় পরীক্ষামূলকভাবে যাত্রা শুরু হয়েছে উচ্চ গতির এই ইন্টারনেট সেবা। তবে বাণিজ্যিকভাবে গ্রাহকদের জন্য আগামী বছরের মধ্যে ২০০টি স্থানে এই সেবা চালুর ঘোষণা দিয়েছে রাষ্ট্রায়ত্ত টেলিকম অপারেটর টেলিটক।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ