শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত দু্ই-একদিনে: তাজুল

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

দু্ই একদিনের মধ্যে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় আইন পর্যালোচনা করছে বলেও জানান তিনি।

সোমবার সকালে মন্ত্রিসভার বৈঠক সভা শেষে এসব কথা জানান মন্ত্রী। এসময় তিনি বলেন, “আইনটা দেখা হচ্ছে। আমাদের ডিপার্টমেন্ট আছে, তারা পর্যালোচনা করছে।”

আইনি পর্যালোচনা শেষে পদক্ষেপ নিতে কতদিন লাগতে পারে জানতে চাইলে তাজুল ইসলাম বলেন, “দুই-একদিন লাগতে পারে।“

সেক্ষেত্রে কী ধরনের ব্যবস্থা নেওয়া হতে পারে- এমন প্রশ্নে তিনি বলেন, “পর্যালোচনা হোক, তারপরে বলব। মন্ত্রণালয় পর্যালোচনা করবে। আইনগতভাবে তার অবস্থানটা কী হবে এখন, সেটা পর্যালোচনা করছি।”দলীয় প্রতীকে নির্বাচিত হওয়ায় জাহাঙ্গীর আর পদে থাকতে পারেন কি-না, এমন প্রশ্নে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, “আইনে যে সমস্ত বিষয় আছে, তা পর্যালোচনা করার পর বলা যাবে।”

এর আগে গেলো সেপ্টেম্বর মাসে মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন।আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কারের দাবি জানান। পরে ১৯ নভেম্বর মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। ২০১৮ সালে গাজীপুর সিটি করপোরশেন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর। ২০১৮ সালে গাজীপুর সিটি করপোরশেন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ