শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মহানগর-জেলায় দুদিনব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
‘জ্বালানি তেলের দাম বৃদ্ধি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির’ প্রতিবাদে ঢাকা ছাড়া অন্যান্য মহানগর ও জেলা শহরে দুই দিনব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। দলটি আগামী ১০ নভেম্বর ঢাকা ছাড়া সকল মহানগরে এবং ১২ নভেম্বর সকল জেলা শহরে এই কর্মসূচি দিয়েছে।

সোমবার দুপুরে এ বিষয়ক এক মানববন্ধন থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুই দিনের এই কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, ‌‘এই প্রতিবাদ সমগ্র দেশে ছড়িয়ে দিতে হবে। জনগণকে জাগিয়ে তুলতে হবে। যতদিন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকবে, ততদিন জনগণের কষ্ট বাড়বে। তাদের ভোগান্তি বাড়বে। তারা আরও অসহায় হবে, গরিব থেকে আরও গরিব হবে। সেজন্য আজকে এই সরকারকে সরাতে জনগণকে মাঠে নামাতে হবে। ’

‘আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই ভয়াবহ যে দানবীয় সরকার তাকে গদি থেকে সরে যাওয়ার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করি এবং গণবিস্ফোরণের মধ্য দিয়ে ওদের সরিয়ে আমরা দেশে সত্যিকার অর্থে একটা গণতান্ত্রিক রাষ্ট্র, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি’, যোগ করেন বিএনপি মহাসচিব।

জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর বিএনপি উত্তর-দক্ষিণের যৌথ উদ্যোগে ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই মানববন্ধন হয়। ঢাকার দুই মহানগরের সহস্রাধিক নেতাকর্মী এতে অংশ নিয়ে ডিজেল-কেরোসিনের দাম বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিরুদ্ধে নানা স্লোগান দেয়।

ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের রফিকুল আলম মজনুর সঞ্চালনায় মানববন্ধনে মহানগর দক্ষিণের আহবায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, হেলেন জেরিন খান, সেলিমুজ্জামান সেলিম, আমিরুজ্জামান শিমুল, অঙ্গসংগঠনের সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ফজলুল রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামলসহ দুই মহানগরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ