বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ভারতে বিয়েবাড়িতে কুয়ায় পড়ে ১৩ জনের মৃত্যু

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

ভারতে বিয়েবাড়িতে স্ল্যাব ভেঙে কুয়ায় পড়ে একসঙ্গে মারা গেছেন ১৩ জন। এদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে উত্তর প্রদেশের কুশিনগর জেলায় এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

স্থানীয় কর্মকর্তাদের বরাতে আনন্দবাজার জানিয়েছে, ভারতের কুশিনগরের নেবুয়া নওরঙ্গিয়া গ্রামে একটি বাড়িতে চলছিল বিয়ের গায়ে হলুদের অনুষ্ঠান। বাড়ির উঠানে সবাই জড়ো হয়েছিলেন। উঠানেই একটি পুরনো কুয়াতে কংক্রিটের স্ল্যাব দিয়ে ঢাকা ছিল। সেখানে কেউ বসে, আবার কেউ দাঁড়িয়ে দেখছিলেন গায়ে হলুদের অনুষ্ঠান। এমন সময় ভেঙে পড়ে কংক্রিটের স্ল্যাবটি। অন্তত ২৫ থেকে ৩০ জন মহিলা ও শিশু পড়ে যান কুয়োর ভিতরে। মুহূর্তে হুলস্থুল পড়ে যায় বিয়েবাড়িতে। উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন সকলে। গ্রামবাসীরা শিশু ও মহিলা মিলিয়ে ১৫ জনকে উদ্ধার করতে পারলেও, ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন মহিলা ও শিশু। ঘটনার পর হাসপাতালে বিয়েবাড়ির সাজগোজে থাকা হতাহতদের স্বজনদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে।

জেলা ম্যাজিস্ট্রেট এস রাজালিঙ্গম স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, “আমরা খবর পেয়েছি, দুর্ঘটনাক্রমে একটি কুয়ায় পড়ে ১১ জন মারা গেছেন, আরও দুজন গুরুতর আহত হয়েছেন। বাড়িতে বিয়ের অনুষ্ঠানের সময় কিছু লোক ওই কুয়ার স্ল্যাবের ওপর বসে ছিলেন। ভারের কারণে স্ল্যাবটি ভেঙে পড়ে।”

পরে গোরখপুর জোনের এডিজি অখিল কুমার বার্তা সংস্থা এএনআই’কে জানিয়েছেন, মৃতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। স্থানীয় সময় বুধবার রাত সাড়ে ৮টার দিকে কুশিনগরের নেবুয়া নৌরাঙ্গিয়ায় এ দুর্ঘটনা ঘটে।

জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের জন্য পরিবারকে চার লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

এ ঘটনায় গভীর শোক ও ভুক্তভোগী পরিবারের জন্য সমবেদনা জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ