শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বিশ্বকাপ : জয় দিয়ে শুরু অস্ট্রেলিয়ার

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। বল হাতে দুটি করে উইকেট শিকার করেন স্টার্ক, হ্যাজলউড ও এডাম জাম্পা। জবাবে নির্ধারিত ওভারের দুই বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছায় অজিরা। ব্যাট হাতে ৩৫ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন স্মিথ।

ছোট লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। প্রথম পাওয়ার প্লেতে মাত্র ২৮ রান তুলতেই দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারকে হারায় তারা। দলীয় ৪ রানে ফিঞ্চকে ফেরান এনরিচ নর্টজে এবং ২০ রানে ওয়ার্নারকে ফেরান রাবাদা। তিনে এসে কেশভ মহারাজের বলে রাসি ভ্যান ডার ডুসেন তালুবন্দি হন মিচেল মার্শ (১১)।

চতুর্থ উইকেটের জুটি স্টিভেন স্মিথের সঙ্গে দলকে দারুণভাবে আগলে ধরেন গ্লেন ম্যাক্সওয়েল। এই যুগলের ৪২ রানের জুটি থামে আইডেন মার্করামের দুর্দান্ত ক্যাচে। তিন বাউন্ডারিতে ৩৪ বলে ৩৫ করে নর্টজের শিকার হন স্মিথ। পরের ওভারে আরেক সেট ব্যাটসম্যান ম্যাক্সওয়েলকে ফেরান তাবরাইজ শামসি। স্কুপ করতে গিয়ে বোল্ড হয়ে ফেরার আগে ২১ বলে করেন ১৮ রান।

শেষের দিকে ম্যাথু ওয়েড ও মার্কুস স্টোয়িনিসের দারুণ প্রতিরোধে ম্যাচ বের করে নেয় অজিরা। শেষ ওভারে প্রয়োজন ছিল আট রান। দুই বাউন্ডারিতে দুই বল বাকি থাকতেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

এর আগে, টসে হেরে ব্যাট করতে আসেন দুই ওপেনার কুইন্টন ডি কক ও টেম্বা বাভুমা। প্রথম ওভারে বল করতে আসা মিচেল স্টার্কের কাছ থেকে আদায় করেন ১১ রান। বোলিংয়ে পরিবর্তন এনে গ্লেন ম্যাক্সওয়েলকে দিয়ে আক্রমণ শুরু করে অস্ট্রেলিয়া। তাতেই মেলে সফলতা। স্টার্ককে দুই বাউন্ডারি হাঁকানো বাভুমাকে সাজঘরে ফেরান এই স্পিনার। দুই বাউন্ডারিতে ৭ বলে ১২ রান করেন তিনি।

ইনিংসের তৃতীয় ওভারে বল করতে এসেই নতুন ব্যাটসম্যান রাসি ভ্যান ডার ডুসেনকে সাজঘরে ফেরান জস হ্যাজলউড। মাত্র দুই রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। নিজের পরের ওভারে আরেক ওপেনার ডি কককে সাজঘরে ফেরান হ্যাজলউড। বল স্কুপ করতে গিয়ে সরাসরি বোল্ড হন ১২ বলে ৭ রান করা এই ব্যাটসম্যান। তিন উইকেট হারিয়ে পাওয়ার প্লেতে আসে মাত্র ২৯ রান।

চতুর্থ উইকেটের জুটিটাও দীর্ঘায়িত করতে পারেনি প্রোটিয়ারা। আইডেন মার্করামের সঙ্গে ২৩ রানের জুটি গড়ে ফেরেন হেনরিখ ক্লাসেন। নিজের দ্বিতীয় ওভারে শেষ বলে ১৩ রান করা ক্লাসেনকে ফেরান কামিন্স। পাঁচে আসা ডেভিড মিলারের সঙ্গে ৩৪ রানের আরও একটি জুটি গড়েন মার্করাম। দলীয় ৮০ রানের মাথায় মিলারকে ফেরান এডাম জাম্পা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় প্রোটিয়ারা। দলের বিপর্যয়ের সময় ৩৪ বলে ৪০ করে স্টার্কের শিকার হন মার্করামও।

শেষ ব্যাটসম্যানদের মধ্যে কাগিসো রাবাদা ছাড়া কেউই দুই অংক ছুঁতে পারেনি। রাবাদার ২৩ বলে অপরাজিত ১৯ রানের ইনিংসে ভর করে নয় উইকেট হারিয়ে ১১৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ