শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বিচারিক ক্ষমতা হারালেন কামরুন্নাহার

spot_img
spot_img
spot_img
নিজস্ব প্রতিবেদক
বিচারিক দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়া মোছা. কামরুন্নাহারের ফৌজদারী বিচারিক ক্ষমতা সিজ করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
আজ সোমবার সকাল সাড়ে ৯টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বিভাগে হাজির হন বর্তমানে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগে সংযুক্ত এবং ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর সাবেক বিচারক মোছা. কামরুন্নাহার।
সুপ্রীম কোর্টের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ আপিল বিভাগের কার্যতালিকার ১ নম্বর ক্রমিকের মামলায় শুনানি শেষে তার ফৌজদারী বিচারিক ক্ষমতা সিজ করেন আদালত।
এ বিষয়ে পূর্ণাঙ্গ রায় পরবর্তীতে প্রকাশ করা হবে।বনানী রেইনট্রি হোটেল ধর্ষণ মামলায় গত ১১ নভেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর তৎকালীন বিচারক মোসা. কামরুন্নাহার ৫ আসামিকে খালাস দেন। রায়ে বিচারক ধর্ষণের ৭২ ঘণ্টা পর মামলা গ্রহণ না করার জন্য পুলিশকে সুপারিশ করেন।এ সুপারিশের তীব্র সমালোচনা করেন আইন বিশেষজ্ঞ ও অধিকারকর্মীরা। তারা বলেছেন, এ রায় আইন ও বিচারের পরিপন্থী এবং ধর্ষকদের অপরাধ করতে উৎসাহিত করবে। এ ঘটনার পর গত ১৪ নভেম্বর তাকে বিচারিক দায়িত্ব থেকে প্রত্যাহার করেন প্রধান বিচারপতি।
 
- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ