বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বাজে ফিল্ডিং, ক্যাচ মিসের ম্যাচে বাংলাদেশের হার

spot_img
spot_img
spot_img

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের হয়ে লড়াই করে গেলেন কেবল সাকিব আল হাসান ও লিটন দাস। তাদের দারুণ ইনিংসে ভালো সংগ্রহও পায় টাইগাররা।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে বাবর-রিজওয়ান গড়েন শতরানের জুটি। এরপর ব্রেকথ্রু আসলেও বাংলাদেশের বাজে ফিল্ডিং ও নওয়াজের শেষের ক্যামিওতে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারায় পাকিস্তান। টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে সাকিব আল হাসান ও লিটন দাসের দারুণ ইনিংসে ১৭৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে বাবর-রিজওয়ানের শুরুর ইনিংসের পর নওয়াজের শেষের ঝড়ে ১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে পাকিস্তান।

বাংলাদেশের শুরুটা হয় বরাবরের মতোই বাজে। মাত্র ৪ রানে সৌম্য সরকারের বিদায়ের পর ১৫ বলে ১২ রানের ইনিংস খেলে উইকেট বিলিয়ে দেন নাজমুল হাসান শান্তও। এরপর লিটন দাস ও সাকিব আল হাসানের জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ৫৫ বলে তারা গড়েন ৮৮ রানের দুর্দান্ত জুটি। পঞ্চদশ ওভারে এসে লিটনকে ফিরিয়ে এই জুটি ভাঙেন নওয়াজ। ৪২ বলে ২ ছক্কা ও ৬ চারে ৬৯ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন বাংলাদেশি ব্যাটার।

অপরপ্রান্তে থাকা সাকিব আল হাসান বেশ কিছুক্ষণ লড়াই করলেও শেষ পর্যন্ত টিকতে পারেননি। নাসিম শাহের বলে শাদাব খানের হাতে ক্যাচ তুলে দিয়ে উইকেট হারান তিনি। এর আগে ৩ ছক্কা ও ৭ চারে ৪২ বলে ৬৮ রানের ইনিংস খেলেন তিনি। শেষদিকে এসে ব্যাট হাতে লড়তে পারেননি আর কেউই। ১১ রান করে ফিরে যান আফিফ। ইয়াসির আলী ১ ও নুরুল হাসান সোহান ২ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানের পক্ষে ২৭ রান খরচায় জোড়া উইকেট শিকার করেন নাসিম শাহ। সমান উইকেট নেন মোহাম্মদ ওয়াসিমও; খরচ করেন ৩৩ রান। একটি ‍উইকেট নেন নওয়াজ।

রান তাড়ায় ব্যাটিংয়ে নামলে বাংলাদেশি পেসাররা শুরুতেই চাপে রাখে পাকিস্তানকে। তবে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান থিতু হয়ে ব্যাট করে লক্ষ্যের দিকে ছুটেন। ৩৭ বলে ৮ চারে অর্ধশতক পূর্ণ করেন বাবর আজম। এরপর বেশিক্ষণ থিতু হতে পারলেন না তিনি। তাকে ফিরিয়ে ব্রেকথ্রু এনে দেন হাসান মাহমুদ। এক বল পরেই ব্যাট করতে নামা হায়দার আলীকে দুর্দান্ত ইয়র্কারে বোল্ড করেন বাংলাদেশি এই পেসার।

সাজঘরে ফেরার আগে ৪০ বলে ৯ চারে ৫৫ রানের ইনিংস খেলেন পাকিস্তানি অধিনায়ক। বাবর ফিরলেও ব্যাট হাতে লড়াই করতে রিজওয়ান। ব্যাট করতে নামা মোহাম্মদ নওয়াজকে সঙ্গে নিয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান পাকিস্তানি ওপেনার। শেষদিকে এসে অবশ্য উইকেট হারান তিনি। সৌম্য সরকারের বলে মোসাদ্দেকের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন। ফেরার আগে খেলেন ৫৬ বলে ৬৯ রানের দারুণ ইনিংস।

রিজওয়ান ফিরলেও শেষ ওভারের পঞ্চম বলে বাউন্ডারি হাকিয়ে জয় নিশ্চিত করেন নওয়াজ। ২০ বলে ১ ছক্কা ৫ চারে ৪৫ রানের ক্যামিও ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। অপরপ্রান্তে থাকা আসিফ আলি অপরাজিত ছিলেন ২ রান করে।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ২৭ রান দিয়ে দুই উইকেট শিকার করেন হাসান মাহমুদ। ১ ওভারে ৬ রান দিয়ে ১ উইকেট তুলে নেন সৌম্য সরকার।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ