শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বঙ্গবন্ধুর ম্যুরাল: মেয়র আব্বাসের শাস্তির দাবিতে আ.লীগের বিক্ষোভ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

কাটাখালী পৌরসভার মেয়র আওয়ামী লীগ নেতা আব্বাস আলীর বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের বিরোধিতার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। মেয়রকে দল থেকে বহিষ্কার ও গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে ওইসব কর্মসূচি থেকে।

রাজশাহী শহরের ব্যাস্ততম এলাকা সাহেব বাজার জিরোপয়েন্টে আজ বুধবার সকাল ১০টার দিকে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন বীর মুক্তিযোদ্ধারা। মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে আয়োজিত ওই কর্মসূচি থেকে মেয়র আব্বাসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ও দল থেকে বহিষ্কারের দাবি ওঠে।

বক্তব্য রাখেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মতিন ও বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিক। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন।

কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের বিরোধিতার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ। ছবি: সংগৃহীত

মেয়র আব্বাসের নিজ পৌর এলাকা কাটাখালীতেও এদিন বেলা সাড়ে ১১টা থেকে বিক্ষোভ করেন স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। কাটাখালী পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জহুরুল আলম রিপনের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, পবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, জেলা শ্রমীক লীগের সাধারণ সম্পাদক আজাদ আলী, কাটাখালীর সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মোতালেব মোল্লাহ, কাটাখালি পৌরসভা যুবলীগের আহ্বায়ক জনি ইসলামসহ আরও অনেকে।

বিক্ষোভ সমাবেশ থেকে মেয়র আব্বাসের বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেয়ার পাশাপাশি তাকে গ্রেপ্তারের দাবি জানানো হয়। আওয়ামী লীগ নেতা মোতাহার হোসেন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির জন্য তার বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে। সেই সঙ্গে তাকে গ্রেপ্তার করে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবিতে আমরা আজ কর্মসূচি পালন করেছি। আগামী কালও কর্মসূচি পালন করা হবে। আমরা চাই দ্রুত সময়ের মধ্যে তাকে শাস্তির আওতায় আনা হোক।’

মেয়র আব্বাসের অডিও ইস্যুতে কাটাখালী এলাকায় উত্তেজনা তৈরি হয়েছে। সকাল থেকে কাটাখালী বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বিক্ষোভ চলাকালে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা কাটাখালী আব্বাস চত্বর ভাঙচুরের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় আব্দুল আওয়াল নামে এক আওয়ামী লীগ কর্মীকে ধরে থানায় নিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে বিক্ষোভকারীরা এসময় রাজশাহী-ঢাকা মহাসড়কে বসে প্রতিবাদ করে। পরে পুলিশ আওয়ালকে ছেড়ে দিলে তারা শান্ত হয়। দুপুর দেড়টার দিকে বিক্ষোভ কর্মসূচি শেষ করে আন্দোলনকারীরা কাটাখালী বাজার ত্যাগ করেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ