শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ফেরি উদ্ধারে ৫০ সদস্যর ডুবুরি দল পাটুরিয়া ঘাটে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরি আমানত শাহ উদ্ধারে বেসরকারি সংস্থা জেনুইন এন্টার প্রাইজ লিমিটেড এর ৫০ সদস্যর ডুবুরি দল পাটুরিয়া ঘাটে পৌঁছেছে ।

আজ ভোরে চট্টগ্রাম থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরি উদ্ধারের জন্য একটা টিম আসে । জেনুইন এন্টারপ্রাইজ লিমিটেড এর ডুবুরি দলেন প্রধান আব্দুর রহমান গণমাধ্যকে বলেন, গতকাল নির্দেশ পেয়ে আমরা চট্টগ্রাম থেকে রওনা দিয়ে আজ ভোরে ঘাটে এসেছি । আমাদের আরও সদস্য পথে রয়েছে । এদিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (উদ্ধার) ফজলুর রহমান বলেন, জেনুইন এন্টার প্রাইজের সঙ্গে আমাদের মৌখিক চুক্তি সম্পাদন হয়েছে । তাদের সকল ইকুইভমেন্ট আসলে তারা ফেরি তুলতে কাজ শুরু করবে । এ

দিকে দূর্ঘটনার চতুর্থ দিন গত শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত ফেরির সঙ্গে ডুবে যাওয়ায় ১৪টি পণ্যবাহী যানবাহন ও চারটি মোটরসাইকেল উদ্ধার করা হয় । এরপর উদ্ধার করা এসব যানবাহন মালিকদের কাছে হস্তান্তর করে পুলিশ ।

উল্লেখ্য, গত বুধবার (২৭ অক্টোবর) সকাল নয়টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়ার পাঁচ নম্বর ঘাট থেকে ১৭টি পণ্যবাহী যানবাহনসহ কয়েকটি মোটরসাইকেল নিয়ে আমানত শাহ ফেরিটি ছেড়ে আসে । মাঝপথে আসার পরপরই ফেরির পেছনের বাম দিক থেকে পানি উঠতে থাকে । সকাল পৌনে ১০টার দিকে মানিকগঞ্জের পাটুরিয়ার পাঁচ নম্বর ঘাটের পন্টুনে ভেরা মাত্রই ফেরিতে তিনটি পণ্যবাহী যানবাহন দ্রুত ফেরি থেকে নেমে যায় । এ সময় আরেকটি পণ্যবাহী গাড়ি ফেরি থেকে নামার সময় ফেরিটির এক পাশ কাত হয়ে যায় । এ সময় ওই গাড়িটি নদীতে পড়ে যায় । এর পরপরই অন্যান্য যানবাহন নিয়ে পন্টুনের কাছে পদ্মা নদীতে ফেরিটি ডুবে যায় । এরপর ডুবে যাওয়া যানবাহন উদ্ধারে কাজ শুরু করে ‘হামজা’।

এতে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা অংশ নেন । ঘটনার চতুর্থ দিনে গতকাল শনিবার সকাল থেকে রুস্তম নামের বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী আরেকটি জাহাজ উদ্ধার অভিযানে অংশ নেয় ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ