শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

প্রশ্নফাঁসের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : দীপু মনি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

সারাদেশে আজ থেকে শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে ও প্রশ্নফাঁসের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি ।

রবিবার (১৪ নভেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের তিনি একথা বলেন । তিনি বলেন, দেশব্যাপী এসএসসি, দাখিল ও ভোকেশনাল পর্যায়ে ২২ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে । আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি ।

একটি চক্র পরীক্ষার প্রশ্ন ফাঁসের গুজব রটানোর চেষ্টায় আছে এমনটা জানিয়ে দীপু মনি বলেন, এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। প্রশ্নপত্র ফাঁসের গুজবের সম্ভাবনা আছে । যারা গুজব ছড়াবে ও প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মাদক দমনের মতো এ গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ।

শান্তিপূর্ণভাবে পরীক্ষা চলছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘হলগুলোর ভেতরে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়ার সব ব্যবস্থা করা হয়েছে। তবে সমস্যা একটা যেটা হচ্ছে যে, বাইরে অভিভাবকেরা অপেক্ষা করছেন । সেখানে স্বাস্থ্যবিধি সেভাবে হয়তো মানা হচ্ছে না । আমরা আগেও বলেছি, আবারও বলছি- বাইরে যারা আছেন তারা যেন ভিড় না করেন।

কেন্দ্র পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদসহ আরও অনেকে। করোনার প্রকোপ কাটিয়ে প্রায় নয় মাস অপেক্ষার পর আজ থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সংক্ষিপ্ত সিলেবাসে হচ্ছে এই পরীক্ষা ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ