শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে সংঘর্ষ, ছাত্রলীগ সেক্রেটারি আহত

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। এসময় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ অন্যান্য সিনিয়র নেতাকর্মীরা মঞ্চে ছিলেন।

পরিচয় গোপন করার শর্তে ঘটনাস্থল থেকে ছাত্রলীগের এক কর্মী গণমাধ্যমকে জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু হওয়ার পরপরই ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কবি জসিম উদ্দীন হলের ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঠের সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে প্রথমে বাকবিতন্ডা, ধাক্কাধাক্কি পরে হাতাহাতি ও পাথর ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এক পর্যায়ে মঞ্চ থেকে নামার পর একটি পাথর লেখক ভট্টাচার্যের কপালে লাগে। পরে তাকে হেলমেট পরিয়ে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়। ঢাবির আহত হলেন, জুবায়ের (২২), মাহবুব (২২), শিমুল (২১), গালিব (২২), জহির (২২), জহিরুল ইসলাম অমি (২২), অপু (২৪), অন্যদিকে ঢাকা কলেজের আহতরা হলেন, হিরু (২৫), রুমন (২৬), সালমান (২৪), সালমান-২ ( ২৩), আলামিন (২০) ও আবু নোমান (২৭)। এদিকে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের মাথায় সেলাই পড়েছে বলে কয়েকটি সূত্রে জানা গেছে। এবিষয়ে শাহবাগ থানার উপপরিদর্ক (এসআই ) রাশেদুল আলম বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবাষিকিতে ঢাকা কলেজ ও ঢাবির জসিমউদ্দিন হল ছাত্রলীগের কমীদের মধ্যে এঘটনা ঘটেছে। এঘটনায় আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ প্রসঙ্গে জানতে আল নাহিয়ান খান জয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তাদেরকে পাওয়া যায় নি।

কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও লেখকের ঘনিষ্ঠ কর্মী আবদুল জব্বার রাজ সাংবাদিকদের জানান, লেখক ভট্টাচার্য মাথায় সামান্য আঘাত পেয়েছেন। এখন বিষয়টি মিটমাট হয়ে গেছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ