শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

পুলিশ আসার আগে সটকে পড়েন মুরাদ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

স্বামীর নির্যাতনের শিকার হওয়া ও প্রাণনাশের হুমকি পাওয়ার অভিযোগ তুলে জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) ফোন করে সহযোগিতা চেয়েছেন সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসানের স্ত্রী চিকিৎসক জাহানারা এহসান।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডি থানায় জিডি ডা. মুরাদের স্ত্রী। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করছেন ধানমন্ডি থানার তদন্ত কর্মকর্তা সাইফুল ইসলাম। সাইফুল ইসলাম জানান, ‘আজ বেলা ৩টার দিকে ৯৯৯ থেকে ফোন পেয়ে ওই বাসায় আমাদের একটি টিম পাঠানো হয়। তবে বাসায় গিয়ে আমরা সাবেক প্রতিমন্ত্রী ও বর্তমান এমপি মুরাদ সাহেবকে পাইনি। মানসিক ও শারীরিক নির্যাতনের অভিযোগ তুলে সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে থানায় জিডি করেছেন তার স্ত্রী ডা. জাহানারা এহসান। বিষয়টি তদন্ত করা হচ্ছে।’ এর আগে, ৯৯৯ এ ফোন করে পুলিশের সহযোগিতা চেয়েছেন ডা. জাহানারা এহসান। তাকে মারধর করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। ৯৯৯ থেকে বিষয়টি জানানো হয় ধানমন্ডি থানা পুলিশকে। এরপরই পুলিশের একটি টিম মুরাদের বাসায় যায়।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যায় ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ডা. জাহানারা এহসান। জিডি নম্বর ৩৩৪। প্রসঙ্গত, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ও চিত্রনায়িকা মাহিয়া মাহিকে ফোনে ধষর্ণের হুমকি দেওয়ার অডিও ক্লিপ ছড়িয়ে পড়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মুরাদ হাসান। এরপর তাকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয়। বির্তকের মুখে দেশ ত্যাগ করলেও কানাডায় ঢুকতে না পেরে দেশে ফিরে আসেন তিনি। তারপর থেকেই আড়ালে রয়েছেন মুরাদ হাসান।

দুই দিন আগে বাসায় ফেরেন মুরাদ

নারীদের নিয়ে কটূক্তির জেরে মন্ত্রিত্ব হারান সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। এরপর বিদেশে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। কয়েকটি দেশের বিমানবন্দর থেকে দেশে ফিরে আসেন তিনি। তখন থেকেই উত্তরার একটি বাসায় আত্মগোপনে ছিলেন। আত্মগোপন ভেঙে দুই দিন আগে বাসায় ফিরেছেন মুরাদ। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সাবেক এ প্রতিমন্ত্রীর বিরুদ্ধে স্ত্রী জাহানারা ধানমন্ডি থানায় হত্যার হুমকির অভিযোগে একটি সাধারণ ডায়েরি করেছেন।

মুরাদের ধানমন্ডির বাসা সূত্রে জানা গেছে, ২৮ নম্বর রোডের (এডিসি লেক জেনিথ) ১৫ নম্বর এ বাসার চার তলায় থাকেন মুরাদের স্ত্রী ও তাদের দুই ছেলে-মেয়ে। মুরাদের বাসায় এখন কেউ নেই।

মুরাদকে ঘিরে আলোচনা সমালোচনার মধ্যেও বাসায় ছিলেন স্ত্রী ও সন্তানেরা। দুই দিন আগে বাসায় ফিরে আসেন মুরাদ। বাসায় ফেরার মাত্র দুই দিনের মাথায় আবারও বাসা ছাড়লেন মুরাদ এবং তাঁর হুমকির কারণে বাসা ছেড়ে চলে গেছেন স্ত্রী সন্তানেরা।

বাসা সূত্রে আরও জানা গেছে, বিকেল চারটায় দিকে ধানমন্ডি থানা-পুলিশের উপস্থিতিতে সন্তানদের নিয়ে বাসা ছাড়েন মুরাদের স্ত্রী। এরপর থানায় গিয়ে লিখিত অভিযোগ দেন তিনি। আর পুলিশ আসার খবরে বাসা ছেড়ে চলে যান মুরাদ। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলির নেতৃত্বে বেশ কয়েকজন পুলিশ সদস্য বাসায় আসেন। তারা বাসা ঘুরে দেখেন। পরে ডা. মুরাদের স্ত্রীকে নিয়ে থানায় ফিরে যান। থানায় গিয়ে স্বামীর বিরুদ্ধে গালাগালি ও হত্যার হুমকির অভিযোগে সাধারণ ডায়েরি করলেন।

জিডিতে যা লিখেছেন মুরাদের স্ত্রী

বিবাদী ডা. মুরাদ হাসান (৪৮) পিতা. মৃত মতিউর রহমান তালুকদার , মাতা. মনোয়ারা বেগম, বাসা নং-৩০/এ ফ্ল্যাট ডি-১ রোড নতুন ১৫ পুরাতন ২৮, থানা ধানমন্ডি ঢাকার সহিত বিগত ১৯ বছর বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছি। বিবাহিত জীবনে আমাদের সংসারে একটি মেয়ে ও একটি ছেলে রহিয়াছে। বিবাদী আমার স্বামী । তিনি বর্তমান সরকারের সংসদ সদস্য এবং সাবেক প্রতিমন্ত্রী। সাম্প্রতিক সময়ে তিনি কারণে-অকারণে আমাকে ও সন্তানদের অকথ্য ভাষায় গালিগালাজসহ শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করিয়া আসিতাছে। এবং হত্যার হুমকিও প্রদান করিয়া আসিতেছে। অদ্য ইং ০৬। ১১। ২০২২ তারিখ সময় অনুমান ০২.৪৫ ঘটিকার দিকে পূর্বের ন্যায় আমাকে এবং আমার সন্তানদের গালিগালাজ করে এবং মারধর করার জন্য উদ্দত হইলে আমি ৯৯৯-এ কল করিলে ধানমন্ডি থানা-পুলিশ বাসায় পৌঁছালে বিবাদী বাসা হইতে বাহির হইয়া যায়। আমি এমতাবস্থায় নিরাপত্তাহীনতায় আছি। বিবাদী যে কোন সময় আমাকে ও আমার সন্তানদের ক্ষতি করতে পারে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ