বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

পরিবহন মালিকদের সঙ্গে বিআরটিএর সফল বৈঠক

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে পরিবহন মালিকদের আবেদনের পরিপ্রেক্ষিতে নতুন ভাড়া নির্ধারণের জন্য বৈঠক চলছে। রোববার বেলা সাড়ে ১১টার পর মহাখালী বিআরটিএ ভবনে এ বৈঠক শুরু হয় । বৈঠকে সভাপতিত্ব করছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার । আরও অংশ নিয়েছেন পরিবহন মালিক সংগঠনের নেতা-কর্মীরা ।

বিআরটিএ কর্মকর্তারা বলছেন, বৈঠকের পর নতুন ভাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত এলে এ বিষয়ে গণমাধ্যমকে অবহিত করা হবে‌‌। বৈঠকে অংশ নেয়া পরিবহন মালিকদের প্রতিনিধিরা জানিয়েছেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে পরিবহন খরচ বৃদ্ধি পেয়েছে । নতুন করে ভাড়া নির্ধারণ করা না হলে মালিকদের অনেক সমস্যায় পড়তে হবে। বৈঠকে তাদের দাবি থাকবে ভাড়া পুনর্নির্ধারণের ।

গত বুধবার রাতে ডিজেলের দাম এক লাফে ১৫ টাকা বা ২৩ শতাংশ বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে জ্বালানি বিভাগ। বৃহস্পতিবার সকালেই পণ্যবাহী গাড়ির মালিক-শ্রমিকদের সংগঠন ধর্মঘটে যাওয়ার ডাক দেয়। জেলায় জেলায় বাস না চালানোর ঘোষণাও দেয়া হয় । কেন্দ্রীয়ভাবে বাসমালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি বিআরটিএর কাছে ভাড়া যৌক্তিক হারে বাড়াতে আবেদন করে । সে আবেদনে লেখা ছিল, জেলায় জেলায় বাসমালিকরা বলছেন, বিদ্যমান ভাড়ায় যাত্রী পরিবহন করলে তাদের লোকসান হবে। তাই তারা বাস চালাবেন না। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ ।

ধর্মঘটের প্রভাব পড়তে শুরু করেছে রাজধানীর কাঁচাবাজারে। টানা ধর্মঘটে প্রতিটি নিত্যপণ্যের দাম বেড়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ