শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ঢাকা রিপোর্টার্স ইউনিটির অ্যাপ উদ্বোধন

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (Dhaka Reporters Unity) নামে সংগঠনের অ্যাপ উদ্বোধন করেছেন তথ্য ও
যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এই অ্যাপ ব্যবহারের মাধ্যমে সংগঠনের সদস্যগণ বার্ষিক ও কল্যাণ তহবিলের চাঁদা পরিশোধসহ বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন।

আজ ২৯ সেপ্টেম্বর বুধবার বেলা ১টার দিকে ডিআরইউ’র সাগর-রুনী মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে তিনি
এই অ্যাপ উদ্বোধন করেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র এই অ্যাপ তৈরীতে ডিআরইউকে সহযোগিতা করেছে আইটি প্রতিষ্ঠান ‘আর্টিফিসিয়াল সফট’। অ্যাপ উদ্বোধনের আগে প্রতিমন্ত্রী ডিআরইউ আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ এ অংশ নেন।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে অ্যাপ এর উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের
সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিআরইউ’র সাবেক সভাপতি জামাল উদ্দীন ও ইলিয়াস হোসেন, সাবেক সাধারণ রাজু আহমেদ, সৈয়দ শুকুর আলী শুভ ও কবির আহমদ খান, ডিআরইউর সহ-সভাপতি ওসমান গনি বাবুল, যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, দপ্তর সম্পাদক মো: জাফর ইকবাল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য এম এম জসিম, রুমানা জামান, রফিক রাফি ও নার্গিস জুই। এছাড়া ডিআরইউর সাবেক যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন ও কার্যনির্বাহী সদস্য মিজান রহমান উপস্থিত ছিলেন।

অ্যাপ এর উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ডিআরইউর সার্বিক কার্যক্রমের প্রশংসা করে বলেন, ডিআরইউ হচ্ছে অ্যাকটিভ সাংবাদিকদের সংগঠন।এখানকার নেতৃত্ব নির্বাচন ও নির্বাচনী ব্যবস্থা খুবই চমৎকার। আমি নিজেও ডিআরইউ’র নির্বাচন দেখতে এসেছিলাম। তিনি রিপোর্টাররা যাতে দ্রুত তাদের সংবাদ গণমাধ্যমে পাঠাতে পারেন, সেজন্য ডিআরইউতে অত্যাধুনিক শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠার ঘোষণা দেন। তিনি আরও বলেন, ডিআরইউ স্পেস দিলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখানে ২০টি কম্পিউটারসহ একটি অত্যাধুনিক ডিজিটাল ল্যাব করে দেওয়া হবে। এ
জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদী প্রদানেরও আশ্বাস দেন তিনি। পরে তিনি বর্তমান ও সাবেক নেতৃবৃন্দকে নিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির অ্যাপ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অ্যাপ উদ্বোধন শেষে তিনি ডিআরইউ মিডিয়া রুম পরিদর্শন করেন। সেখানে তিনি বর্তমান মিডিয়া সেন্টার অত্যাধুনিক করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেন এবং ১৫টি ডেস্কটপ কম্পিউটার তাৎক্ষণিক হস্তান্তর করেন।

অনুষ্ঠানে আর্টিফিসিয়াল সফটের পরিচালক (অপারেশন) সুজন মাহমুদ বলেন, ডিআরইউ’র অ্যাপ তৈরি করতে পেরে আমরা আনন্দিত এবং ভবিষ্যতেও অ্যাপ সংশ্লিষ্ট সকল কার্যক্রমে ডিআরইউ’র পাশে থাকতে চাই।
প্রেস বিজ্ঞপ্তি

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ