শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

গাজীপুরে কেমিক্যাল কারখানায় বিস্ফোরণ, পুড়লো পাশের গার্মেন্টসও

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
গাজীপুরের কোনাবাড়ি বিসিক এলাকায় একটি কেমিকেল কারখানায় বিস্ফোরণের পর আগুন ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী একটি পোশাক কারখানা পুড়ে গেছে।

আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে ডাইসিন কেমিকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের গোডাউনে প্রথমে কেমিকেলের ড্রাম বিস্ফোরণ হয়।

পরে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে কেউ হতাহত হয়নি।

এ বিষয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, কোনাবাড়ি বিসিক এলাকায় দুপুর সোয়া ১২টার দিকে প্রথমে ডাইসিন কেমিকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের গোডাউনের কেমিকেল ভর্তি ড্রামে বিস্ফোরণ হয়। পরে আগুন পাশের লাইফ টেক্সটাইল প্রাইভেট লিমিটেড কারখানার দ্বিতীয় তলা ও তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গাজীপুর, কালিয়াকৈর ও ডিবিএল মিনি ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেন।
তাদের সম্মিলিত প্রচেষ্টায় দুই ঘণ্টা পর ২ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে কেমিকেল, যন্ত্রপাতি ও মালামাল পুড়ে গেছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বলা যাবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে স্থানীয়রা ও কারখানার শ্রমিকরা জানায়, কেমিকেল কারখানার গোডাউনে ১০জন শ্রমিক কাজ করছিলেন। বেলা সোয়া ১২টার দিকে হঠাৎ গোডাউনের একটি কেমিকেল ড্রাম বিস্ফোরণ হয়।

বিস্ফোরণের কারণে সৃষ্ট আগুন পার্শ্ববর্তী লাইফ টেক্সটাইল প্রাইভেট লিমিটেড কারখানার দ্বিতীয় ও তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে। ওই পোশাক কারখানায় প্রায় এক হাজার শ্রমিক কাজ করেন বলেও জানায় তারা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ