বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

‘খুব মিস করব, বিমানও তাকে মিস করবে’

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক 
হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া পাইলট আতাউল কাউয়ুম নওশাদের নিথর দেহ বিমানে বয়ে আনা ক্যাপ্টেন আহমেদ ইমরানের চোখে জল। বাম পকেট থেকে টিসুপেপার বের করে মুছছেন আর সহকর্মীদের জানাচ্ছিলেন পাইলট হয়ে একজন পাইলটের মরদেহ বিমান চালিয়ে নিয়ে আসার সীমাহীন বেদনার কথা। আজ বৃহস্পতিবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দৃশ্য ছিল এটি।

এ সময় উপস্থিত সাংবাদিকরা অনুভূতি জানতে চাইলে পাইলট ইমরান বলেন, ‘আমরা তাকে (নওশাদ) মিস করব, বিমানও তাকে মিস করবে’।

এদিকে ক্যাপ্টেন আতাউল কাইয়ুম নওশাদের মরদেহ সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে আবেগঘণ পরিবেশের সৃষ্টি হয়। স্বজন ও সহকর্মীদের আহাজারীতে ভারী হয়ে ওঠে গোটা বিমানবন্দর। উপস্থিত অনেকেই কান্না ধরে রাখতে পারেননি।

শোকার্ত সহকর্মীরা বলছেন, নওশাদ ২০ বছ‌র চাকরি করেছেন বাংলাদেশ বিমানে। অনেক অধ্যবসায়ের পর দক্ষ পাইলট হয়েছেন নওশাদ। পৌঁছেছেন এই উচ্চ পর্যা‌য়ে।’

ক্যাপ্টেন নওশাদের মরদেহ বিমান থেকে নামানোর পর কফিনে ফুল দিয়ে বিমানের রীতি অনুয়ায়ী শ্রদ্ধা জানান সহকর্মীরা।

এর আগে সকাল ৯টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০২৬ ফ্লাইটে ক্যাপ্টেন নওশাদের মরদেহ ঢাকায় পৌঁছে। কাতারের রাজধানী দোহা থেকে যাত্রী নিয়ে দেশে ফেরার পথে বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের এয়ারক্রাফট ভারতের নাগপুর থেকে নওশাদের নিয়ে ঢাকায় আসে। ফ্লাইটটির দায়িত্বে ছিলেন ক্যাপ্টেন আহমেদ ইমরান।

নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে ক্যাপ্টেন আহমেদ ইমরান ব‌লেন, ২৭ আগস্ট ক্যাপ্টেন নওশাদ প্লে‌নের ভেতরেই সেন্সলেস (অজ্ঞান) হ‌য়ে প‌ড়ে‌ছিলেন। পরে প্রথম অফিসার মোস্তা‌কিম পিয়াস একক দক্ষতায় প্লেন‌টি অবতরণ করান।

অসুস্থ ক্যাপ্টেন নওশাদকে ভারতের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। একপর্যায়ে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। তবে সব চেষ্টা ব্যর্থ করে ৩০ আগস্ট না ফেরার দেশে পারি জমান বিমানের দক্ষ পাইলট নওশাদ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ