শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত শিগগিরই: আইনমন্ত্রী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপিপন্থী আইনজীবীরা যেসব সুপারিশ করেছেন তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। বুধবার (৮ ডিসেম্বর) বিকেলে গুলশানে তার অফিসে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার রায়ের বিষয়ে কথা বলার সময় এ কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, বিএনপিপন্থী আইনজীবীদের দেওয়া সেই পদ্ধতিতে অন্য কোনো দেশে মুক্তি দেওয়ার নজির আছে কি না সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অচিরেই সিদ্ধান্ত জানানো হবে।

এদিকে বেগম খালেদা জিয়াকে বাসায় থেকে চিকিৎসা নেওয়ার সুযোগ দিয়ে সরকার যথেষ্ট সহানুভূতি দেখিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, এতিমের সম্পদ আত্মসাতের সময় মানবিকতা দেখাননি বিএনপি নেত্রী। বুধবার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে শুরু হয় যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা। গণভবন থেকে ভার্চুয়ালি সেখানে যোগ দেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিজ্ঞানমনস্ক যুবসমাজ তৈরিতে কাজ করে যাচ্ছে সরকার।

এ সময় প্রধানমন্ত্রীর বক্তৃতায় উঠে আসে জিয়া পরিবারের দুর্নীতি, অন্যায়ের কথা। ১৫ আগস্ট জন্মদিন পালন, যুদ্ধাপরাধীদের রাষ্ট্র ক্ষমতায় বসানো, ২১ আগস্টের বোমা হামলা, দুর্নীতিসহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অতীত কর্মকাণ্ড তুলে ধরেন তিনি। তিনি বলেন, জিয়াউর রহমান সম্পূর্ণভাবে জাতির পিতার হত্যার সঙ্গে জড়িত। তাদের ভাষ্য বাংলাদেশের স্বাধীনতাটাই ভুল ছিল। বিএনপি এই দেশে বাংলা ভাই, সন্ত্রাস, জঙ্গিবাদের কারিগর।

শেখ হাসিনা বলেন, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বেগম জিয়ার পরিবারের অনুরোধে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে তাকে বাসায় থেকে চিকিৎসার সুযোগ দিয়েছে সরকার। তিনি বলেন, খালেদা জিয়া ১৫ আগস্ট জন্মদিন পালন করেন। আমার কাছ থেকে আর কত আশা করে তারা? কিভাবে আশা করে? সেটাই আমার প্রশ্ন। আমার পিতার হত্যাকারীদের বিচার করতে দেয়নি। তাকে যে বাসায় থাকতে দিয়েছি, হাসপাতালে যেতে দিয়েছি এটাই কি যথেষ্ট না? উনাকে আর কত উদারতা দেখাব?

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ