শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ক্র্যাব ফুটবল মানেই ‘টাইফুন’, এবারও চ্যাম্পিয়ন

spot_img
spot_img
spot_img
বক্তব্য রাখছেন ক্র্যাব সভাপতি মিজান মালিক

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক ক্রীড়া উৎসব- ২০২১ এর ফুটবল পর্ব মানেই ‘টাইফুন’। এ কথা বলতেই হয়। টাইফুন নামের দলটি গতবছর অর্থাৎ ২০২০ সালেও জয় করেছে চ্যম্পিয়ন ট্রফি। এ বছরও ব্যতিক্রম ঘটেনি। আজ শনিবার (৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পল্টন মাঠে অনুষ্ঠিত খেলায় তা প্রমাণ করে দিলো টাইফুন।

দলটিকে ঠেকাতে গতবছরের রানারআপ দল ‘এভার গ্রিন’ চেষ্টায় কমতি রাখেনি। এ বছর টাইফুনকে ঠেকাতে পূর্ব থেকেই অনুশীলন, সেরা খেলোয়াড়দের দলে অন্তর্ভুক্ত করাসহ নানা প্রস্তুতি ও কৌশল নিয়েছিলো এভার গ্রীন। কিন্তু না, শেষ পর্যন্ত এভার গ্রীনকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে টাইফুন।

মাঠে খেলা চলাকালীন এভার গ্রীনের ম্যানেজার ছিলেন হাস্যোজ্জ্বল। তবে খেলার প্রথমার্ধে ক্র্যাব সদস্য সাইফুল জুয়েলের পায়ের ক্যারিশমায় বল এভার গ্রীনের জালে। খেলার ফলাফল দাঁড়ায় টাইফুন-১, এভার গ্রিন-০ গোল। এরপর এভার গ্রিন ম্যানেজারকে চিন্তিত দেখা গেছে। তবে গোল শোধ করে অন্তত একটি গোল করে ট্রফি জিতবেন বলে আশায় বুক বেঁধেছিলেন তিনি। মাঠের এপাশ ওপাশ ছোটাছুটি করে খেলোয়াড়দের ব্রিফ করেন, নির্দেশনা দে

ন। খেলোয়াড়রা পুরনো কৌশল বদলে ফেলেন। কিন্তু না- হলো না। এভার গ্রিনের কয়েকটি আক্রমণ রুখে দেন টাইফুনের গোলরক্ষক সাখাওয়াত কাওসার। এরপর খেলা চলার একপর্যায়ে রেফারির বাঁশি বেজে উঠলো। খেলার ফলাফল দাঁড়ালো টাইফুন-১, এভার গ্রীন- ০ গোল। গতবারের চ্যাম্পিয়ন টাইফুন দল পুনরায় চ্যাম্পিয়ান । রানার আপ এভারগ্রীন।

ফুটবল উদ্বোধন

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্র্যাব- ওয়ালটন ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন এবং খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ।

বিশেষ অতিথি ছিলেন, ক্র্যাবের সাবেক সভাপতি আবুল খায়ের, এস এম আবুল হোসেন, এস এস রহমান গ্রুপের চেয়ারম্যান রকিবুল আলম দিপু, ক্রিড়া পরিষদের পরিচালক (ক্রিড়া) শাহ আলম এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এফ এম ইকবাল আনোয়ার ডন। টুর্নামেন্টের সার্বিক তত্বাবধানে ছিলেন ক্র্যাবের ক্রীড়া ও সাংষ্কৃতিক সম্পাদক সাইফ বাবলু।

সকাল ১১ টায় পল্টন মাঠে ১১ টিম এ টুর্নামেন্টে অংশ নেয়। দলগুলো হলো টাইফুন, এভারগ্রীন, এফবিআই, টুডেজ ক্রাইম টপটেনজ, ফ্রন্ট লাইনার্স, ওরা ১১ জন, ডেঞ্জার ১০, ক্র্যাব ইসি একাদশ, সুপার টাইফুন এবং সোয়াত দল। প্রথম পর্বে নক আউট এবং দ্বিতীয় পর্বে লীগ পদ্ধতিতে খেলা পরিচালনা করা হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ