শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

আজ বিএফইউজে’র ভোট

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর নির্বাচন আজ শনিবার (২৩ অক্টোবর) । সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবে চলবে ভোট গ্রহণ ।

এই নির্বাচন ঘিরে জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এবং বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন চত্বরসহ সাংবাদিক মহলে উৎসবের আমেজ ।

ঢাকাসহ সারাদেশের ১১টি সাংবাদিক ইউনিয়ন নিয়ে গঠিত বিএফইউজে । নির্বাচন পরিচালনার জন্য ৭ সদস্য বিশিষ্ট ‘নির্বাচন পরিচালনা বোর্ড’ রয়েছে ।

প্রার্থী যারা

ঢাকা

সভাপতি (একজন নির্বাচিত হবেন) : ওমর ফারুক ,আবদুল জলিল ভূইয়া ও আবু জাফর সূর্য্য ।
সহ-সভাপতি (একজন নির্বাচিত হবেন) : মধুসুধন মন্ডল, আজমল হক হেলাল, মফিদা আকবর, সালাম মাহমুদ ও অমিও ঘটক পুলক ।
মহাসচিব (একজন নির্বাচিত হবেন) : আবদুল মজিদ, দিপ আজাদ ও লায়েকুজ্জামান প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

যুগ্ম মহাসচিব (একজন নির্বাচিত হবেন) : শেখ মামুনুর রশীদ, বরুন ভৌমিক নয়ন, মানিক লাল ঘোষ ও নাসিমা আক্তার সোমা।

কোষাধ্যক্ষ (একজন নির্বাচিত হবেন) : খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

দপ্তর সম্পাদক (একজন নির্বাচিত হবেন) : রেজাউল করিম রেজা, মীর আফরুজ জামান, মাসুম আহম্মেদ ও শাহ আলম ডাকুয়া।

নির্বাহী পরিষদ সদস্য (চার জন নির্বাচিত হবেন) : আব্দুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নুরে জান্নাত আখতার সীমা, মোঃ সফিউর রহমান, সফিউদ্দিন আহম্মেদ বিটু, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত ও হামিদ মোহাম্মদ জসিম ।

নারায়নগঞ্জ

নারায়নগঞ্জে দুইজন প্রার্থী : আফজাল হোসেন পন্টি ও হাসানুজ্জামান শামীম ।

ময়মনসিংহ
ময়মনসিংহে ০৭ জন, মোশারফ হোসেন সহ-সভাপতি, অজিত রায়-যুগ্ম মহাসচিব ও নির্বাহী সদস্য ০৫ জন : আবু সালেহ মোহাম্মদ মুসা, এম নাজমুস সাকিব, জিয়া উদ্দিন আহমেদ, রবীন্দ্রনাথ পাল ও সাঈদুল আলম খসরু।

বগুড়া
বগুড়া ০৫ জন : সহ-সভাপতি জি এম সজল ও মাহমুদুল আলম নয়ন । যুগ্ম মহাসচিব পদে আরিফ রেহমান । নির্বাহী সদস্য পদে এ.এইচ.এম আখতারুজ্জামান, প্রদীপ ভট্টাচার্য ও শংকর ।

কুষ্টিয়া
কুষ্টিয়ায় ০৩ জন : আফরোজা আক্তার ডিউ, সহ-সভাপতি । নির্বাহী সদস্য : আমিরুল ইসলাম ও মোহাঃ সোহেল রানা ।

খুলনা
খুলনায় ০৬ টি পদে : মোজাম্মেল হক হাওলাদার সহ-সভাপতি । মোহাম্মদ হেদায়েৎ হোসেন মোল্লা যুগ্ম মহাসচিব । নির্বাহী সদস্য পদে কৌশিক দে বাপী, মোঃ জাহিদুল ইসলাম, মোঃ হাসানুর রহমান তানজির ও মোঃ হুমায়ুন কবীর ।

যশোর
যশোর ০৫ জন : শাকিরুল কবির বিটন যুগ্ম মহাসচিব । নির্বাহী সদস্য পদে ইমরান হাসান, গোপীনাথ দাস, নুর ইমাম বাবুল ও শাহবুদ্দিন আলম ।

রাজশাহী
রাজশাহীতে ০৭ জন : শিবলী নোমান সহ-সভাপতি । যুগ্ম মহাসচিব পদে : জাবীদ অপু, রাশেদ ইবনে ওবায়েদ ও সৌরভ হাবিব । নির্বাহী সদস্য পদে আসাদুজ্জামান আসাদ, বদরুল হাসান লিটন ও শরীফ সুমন  ।

চট্টগ্রাম
চট্টগ্রামে ১১ জন : সহ-সভাপতি : তপন চক্রবর্তী, নাজিম উদ্দিন শ্যামল, মোস্তাক আহমদ, রিয়াজ হায়দার চৌধুরী ও শহীদ উল আলম । যুগ্ম মহাসচিব পদে : মহাসীন কাজী ও শহীদুল্লাহ শাহরিয়ার । নির্বাহী সদস্য পদে আজহার মাহমুদ, এস এম মিজানুর রহমান ইউসুফ, প্রণব বড়ুয়া অর্ণব ও মোহাম্মদ রুবেল খান । সহ-সভাপতি পদে : সরওয়ার আজম মানিক সহ-সভাপতি, আহসান সুমন-যুগ্ম মহা-সচিব । আব্দুল কুদ্দুস রানা ও মোঃ নজিবুল ইসলাম, নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

আচরণবিধি
মাস্ক পরিধান, নির্বাচনী এজেন্ট, কাউন্টিং এজেন্ট, প্রবীণ-অসুস্থশারীরিক ভাবে অক্ষম ভোটারদের জন্য আলাদা একটি ভোটিং বুথ রাখা হবে । ভোটকেন্দ্রে কোন ব্যানার পোস্টার লাগানো যাবে না । জাল ভোট ধরা পড়লে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।

নির্বাচন পরিচালনা করবেন যারা
এবার নির্বাচনে শাহজাহান সরদার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও ফারুক তালুকদার, আশিষ সৈকত, শাহনাজ সিদ্দিকী সোমা, রফিকুল ইসলাম রতন, ও কে এম আব্দুল মজিদ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ