শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কলম্বিয়ায় মাদক সম্রাট উসুগা গ্রেপ্তার

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

অবশেষে কলম্বিয়ার মাদক সম্রাট দাইরো আন্তোনিও উসুগা ওরফে অতোনিলেকে গ্রেফতার করেছে সে দেশের নিরাপত্তা বাহিনী । সেনা, বিমান বাহিনী এবং পুলিশের যৌথ অভিযানে শনিবার পানামা সীমান্তবর্তী অ্যান্টিকোয়ার এক আস্তানা থেকে এই গ্যাং লিডারকে আটক করা হয় । দাইরোকে আটকের পর টেলিভিশন বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট আইভ্যান দুকে ।

তিনি বলেন, এই শতকের মধ্যে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সবচেয়ে বড় আঘাত । শুধুমাত্র নব্বইয়ের দশকে পাবলো এসকোবারের পতনের সঙ্গে তুলনা করা যায়’। এদিকে অভিযানে গিয়ে এক পুলিশ কর্মকর্তা প্রাণ হারিয়েছেন । সেখানে এখনও অভিযান অব্যাহত আছে বলে জানা গেছে বহুদিন ধরেই কলম্বিয়ার এই শীর্ষ সন্ত্রাসী এবং মাদক সম্রাটকে ধরতে অভিযান পরিচালনা করে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী ।

এর আগে তাকে গ্রেফতার করতে বহু অভিযান চালিয়েও ব্যর্থ হয় দেশটির সরকার । তার সম্পর্কে তথ্য পেতে আট লাখ মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করে কলম্বিয়ার সরকার । অন্যদিকে পাঁচ মিলিয়ন ডলার ঘোষণা করেছিল যুক্তরাষ্ট্র । কলম্বিয়ার অনেকগুলো প্রদেশে এই চক্রটি বিস্তৃত । বিভিন্ন দেশের মাদক কারবারীদের সঙ্গে নিবিড় যোগাযোগ রয়েছে ।

শুধু মাদকই নয় মানব, অবৈধভাবে সোনা চোরাচালান ও চাঁদাবাজির সঙ্গে জড়িত । তার দলে ১৮শ’ সশস্ত্র সদস্য রয়েছে ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ