শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে আইজিপির তুরস্ক যাত্রা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের ৮৯তম সাধারণ সম্মেলনে যোগ দিতে শনিবার তুরস্কের উদ্দেশে দেশ ছেড়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। তুরস্কে এ সম্মেলন ২৩ থেকে ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। এআইজি কামরুজ্জামান আরও জানান, সম্মেলনে আন্তরাষ্ট্রীয় অপরাধ শনাক্ত ও দমন কৌশলে পারস্পরিক সহযোগিতা, পুলিশের সক্ষমতা বৃদ্ধিসহ চলমান ও ভবিষ্যতে উদ্ভূত অপরাধ বিষয়ক নানা পরিস্থিতি ও সংকট নিরসনে করণীয় সম্পর্কেও পারস্পরিক আলোচনা ও মতবিনিময় করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান।

তিনি জানান, ড. বেনজীর আহমেদ সম্মেলনে পাঁচ সদস্য বিশিষ্ট ডেলিগেশনের নেতৃত্ব দেবেন। সম্মেলনে ইন্টারপোলের ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধিরা বর্তমান বিশ্ব নিরাপত্তা পরিস্থিতি, আন্তর্জাতিক ও আন্তরাষ্ট্রীয় অপরাধ পর্যবেক্ষণ, সহিংসতা, মৌলবাদ ও সন্ত্রাসবাদ, মানিলন্ডারিং, অর্গানাইজড ক্রাইম, সাইবার অপরাধ, পর্নোগ্রাফি, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, নানা অপরাধ বিষয়ক ডাটা ম্যানেজমেন্ট সংক্রান্ত বিভিন্ন নীতিমালা প্রণয়ন, পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন কৌশল নির্ধারণ করবেন।

এআইজি কামরুজ্জামান আরও জানান, সম্মেলনে আন্তরাষ্ট্রীয় অপরাধ শনাক্ত ও দমন কৌশলে পারস্পরিক সহযোগিতা, পুলিশের সক্ষমতা বৃদ্ধিসহ চলমান ও ভবিষ্যতে উদ্ভূত অপরাধ বিষয়ক নানা পরিস্থিতি ও সংকট নিরসনে করণীয় সম্পর্কেও পারস্পরিক আলোচনা ও মতবিনিময় করা হবে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ