শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

আদালতে গুলির উত্তাপ দিল্লির আন্ডারওয়ার্ল্ডে

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
দিল্লির আদালতকক্ষে গোলাগুলির ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশের বিশেষ দল। তারা পুলিশকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। গোগী আর টুল্লু গ্রুপের মধ্যে দ্বন্দ্বের কথাই জানিয়েছে তারা। আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত খবর অনুয়ায়ী, দিল্লির পুলিশ বলছে এই দুই সন্তাসী গ্রুপের দ্বন্দ্বকে কেন্দ্র করে এ পর্যন্ত অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে গোগীর মৃত্যুর পর উত্তপ্ত হয়ে উঠেছে নয়াদিল্লির আন্ডারওয়ার্ল্ড। যেকোন সময় গ্যাস্টারদের মধ্যে বড় ধরনের যুদ্ধ হতে পারে। এ আশঙ্কার আগাম তথ্য জানতে পেরে নিরাপত্তা জোরদার করেছে দেশটির পুলিশ। গোয়েন্দা নজরও বাড়ানো হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে।

গ্রেপ্তার দুজন হলেন উমাং ও বিনয়। তাদের সিসিটিভির ফুটেজ দেখে শনাক্ত করা হয়েছে। গ্রেপ্তার দুজনই উত্তর-পশ্চিম দিল্লির হায়দারপুরের বাসিন্দা। সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, উমাংসহ আরও দুই হামলাকারী উত্তর দিল্লির রোহিনীর ৯ নম্বর সেক্টরের একটি দোকান থেকে আইনজীবীর পোশাক পরিধান করে। পরে তারা আদালত প্রাঙ্গণে যায়। পূর্বপরিকল্পনা অনুযায়ী, হামলা চালানোর সময় আদালত প্রাঙ্গণে একটি প্রাইভেট কারে অপেক্ষা করছিলেন উমাং। হামলাকারীরা হামলা শেষ করে বেরিয়ে এলে তাদের নিয়ে পালানোর পরিকল্পনা ছিল তার। কিন্তু দেরি হওয়ার কারণে এবং হামলাকারীরা নিহত হওয়ায় উমাং পালিয়ে যান।

প্রসঙ্গত, গত শুক্রবার উত্তর দিল্লির রোহিনীতে আদালতকক্ষের ভেতরে গোলাগুলির ঘটনা ঘটে। এতে তিনজন নিহত এবং বেশ কয়েকজন আহত হন। দিল্লি পুলিশের কমিশনার রাকেশ আস্থানা বলেন, ‘পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় মোট তিনজন নিহত হয়েছে। এদের মধ্যে দুই হামলাকারী ও শীর্ষ সন্ত্রাসী গোগী রয়েছে। এই ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।’
আইনজীবী ললিত কুমার বলেন, হামলা চলাকালে বিচারক, আইনজীবীরা আদালতকক্ষে উপস্থিত ছিলেন। আইনজীবীদের পোশাক পরে থাকা ওই দুজন হাঁটতে থাকেন এবং গুলি চালাতে থাকেন।

জানা গেছে, কয়েক বছর ধরেই টিল্লু গ্যাং ও জিতেন্দ্র গোগী গ্রুপের সংঘর্ষ চলে আসছিল। দুই পক্ষের সংঘর্ষে এ পর্যন্ত ২৫ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, শুক্রবার জিতেন্দরকে তিহার জেল থেকে রোহিনির আদালতে নিয়ে যাওয়া হয়। সেখানে তার বিচার চলছিল। দর্শকাসনে কিছু ব্যক্তি বসে ছিলেন।
আচমকাই আইনজীবীদের পোশাক পরা কিছু ব্যক্তি জিতেন্দরকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ। ঘটনাস্থলেই মৃত্যু হয় জিতেন্দরের। সঙ্গে সঙ্গে ঘটনাস্থল ঘিরে ফেলে স্পেশাল সেলের অফিসাররা।
দুষ্কৃতীদের লক্ষ্য করে তারাও পাল্টা গুলি চালাতে শুরু করে। আদালত চত্বরে দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়। কারণ, ওই সময় আদালতের অন্য ঘরগুলিতেও বিচারের কাজ চলছিল।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গুলির আওয়াজ পেতেই বিভিন্ন ঘর থেকে মানুষ প্রাণ বাঁচাতে বাইরের দিকে ছুটতে শুরু করেন। ততক্ষণে অবশ্য জিতেন্দরের ঘরটি ঘিরে ফেলেছে স্পেশাল ফোর্সের অফিসাররা। তাদের গুলিতে অন্ততপক্ষে দুই বিরোধীপক্ষের দুষ্কৃতীর মৃত্যু হয় বলে পুলিশ সূত্র জানিয়েছে। আপাতত গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ।
গোটা ঘটনায় রোহিনি আদালতের নিরাপত্তার ঢিলেঢালা অবস্থা স্পষ্ট হয়ে গেছে। কীভাবে আদালতের ভিতরে আগ্নেয়াস্ত্র নিয়ে দুষ্কৃতীরা ঢুকে পড়ল তা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ, দিল্লির যে কোনো আদালতে ঢোকার জন্য একাধিক নিরাপত্তার বেষ্টনীর ভিতর দিয়ে যেতে হয়। তা হলে কী প্রশাসনের ভিতরের লোকই ওই দুষ্কৃতীদের অস্ত্র নিয়ে ঢুকতে সাহায্য করেছে? সমাজমাধ্যমে এ প্রশ্নও উঠতে শুরু করেছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ