বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

আত্মসমর্পণের পর কারাগারে সাবেক ডিআইজি প্রিজন্স পার্থ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ঘুষ নেয়া ও অর্থপাচার আইনের মামলায় সিলেটের সাবেক ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিকের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন পার্থ গোপাল। শুনানী শেষে আদালত এই আদেশ দেন।

তার পক্ষে জামিন শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এহেসানুল হক সমাজী। দুদকের পক্ষে জামিনের বিরোধিতা করা হয়।
উভয় পক্ষের শুনানি শেষে আদালত পার্থের জামিন নাকচ করেন। একইসঙ্গে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে
সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী বেলাল হোসেন জানিয়েছেন।

গত ২ সেপ্টেম্বর পার্থ বণিকের জামিন বাতিলের আদেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে ২০ সেপ্টেম্বরের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। ওই আদেশ অনুযায়ী পার্থ গোপাল বণিক বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন।

গত ১৯ আগস্ট পার্থ গোপাল বণিককে ‘অস্বাভাবিকভাবে’ জামিন দেয়ার ঘটনায় হাইকোর্টে ক্ষমা চান ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ইকবাল হোসেন। পরে মামলাটি সংশ্লিষ্ট আদালত থেকে বদলি করে বিশেষ জজ আদালত-৪-এ পাঠানো হয়।

এর আগে ১৭ জুন সন্ধ্যায় পার্থ গোপালকে জামিন দেয় আদালত।

এরপর ২৩ জুন দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে একই আদালত পার্থের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেন।

২০১৯ সালের ২৮ জুলাই সকাল থেকে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তার গ্রিন রোডের বাসায় অভিযান চালানো হয়। অভিযানের সময় ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এর সহকারী পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে পার্থের বিরুদ্ধে মামলা করেন। পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরদিন আদালত তাকে কারাগারে পাঠায়।

গত বছরের ২৪ আগস্ট একই কর্মকর্তা ডিআইজি পার্থের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। ওই বছরের ৪ নভেম্বর তার বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেয় আদালত।

পার্থ গোপাল বণিক ২০১৬ সালের ৮ আগস্ট চট্টগ্রামের ডিআইজি হিসেবে যোগ দিয়েছিলেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ