শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার শাহীন আফ্রিদি

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
টেস্টে রানের বন্যা বইয়ে দিয়েছেন শাহীন আফ্রীদি। টি-টোয়েন্টিতে রানের ফোয়ারা ছুটিয়েছেন মোহাম্মদ রিজওয়ান। তাদের পাশাপাশি ব্যাটিং তো আছেই, অধিনায়কত্বে ক্ষুরধার মস্তিষ্কের ছাপ রেখেছেন কেন উইলিয়ামসন। এরপরও আইসিসির বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কার তাদের কারও ভাগ্যে জোটেনি। তাদের পেছনে ফেলে আইসিসির বর্ষসেরা পুরস্কার ‘স্যার গারফিল্ড সোবার্স ট্রফি’ জিতে নিয়েছেন পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি।

আজ (সোমবার) আইসিসি বর্ষসেরা ক্রিকেটারের নাম ঘোষণা করেছে। যেখানে পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে এই পুরস্কারটি জিতেছেন শাহীন। আর বর্ষসেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতীয় ওপেনার স্মৃতি মন্ধনা। স্বপ্নের মতো একটি বছর কেটেছে শাহীনের। ২০২১ সালে বিশ্বের বড় বড় সব ব্যাটারের পরীক্ষা নিয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে খেলা ৩৬ ম্যাচে তার ৭৮ উইকেট। গড় ২২.২০। সেরা বোলিং ফিগার ৬/৫১। টি-টোয়েন্টি ফরম্যাটেই প্রতিপক্ষের ব্যাটারদের সবচেয়ে বেশি পরীক্ষা নিয়েছেন শাহীন। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন এই বাঁহাতি পেসার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ। বিশ্ব আসরে প্রথমবার ভারতকে হারানোর স্বাদ পায় পাকিস্তান। এই ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছিলেন শাহীন। ওপেনিং স্পেলে লোকেশ রাহুল ও রোহিত শর্মাকে যেভাবে আউট করেছিলেন, দৃশ্যটি দর্শকদের স্মৃতির পাতায় আঁকা থাকবে অনেক দিন। সংযুক্ত আরব আমিরাতের আসরে পাকিস্তানের সেমিফাইনাল খেলার পথে তিনি ৬ ম্যাচে নিয়েছিলেন ৭ উইকেট।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ