শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার জয়

spot_img
spot_img
spot_img

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার জয়

 আর্জেন্টিনা এবার কোনো ভুল করেনি। উরুগুয়ের বিপক্ষে সামনে থেকে নেতৃত্ব দিলেন লিওনেল মেসি। গোল করলেন, অন্যদের গোলে ভিত গড়ে দিলেন। তাতে উরুগুয়েকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। গোল তিনটি করেছেন লিওনেল মেসি, রদ্রিগো দি পল ও লাওতারো মার্তিনেজ।

এস্তাদিও মনুমেন্তালে আর্জেন্টিনার শুরুটা ভালো হয়নি। তবে বিপদে হতে দেননি এমিলিয়ানো মার্তিনেজ। ২২ মিনিটের মধ্যে তিনটি জোরালো আক্রমণ ঠেকিয়ে দেন এ গোলরক্ষক।

এরপর গুছিয়ে ওঠে স্বাগতিকরা। তবে গোলের দেখা পেতে অপেক্ষা ৩৮ মিনিট পর্যন্ত। দলকে এগিয়ে দেন লিওনেল মেসি। ৬ মিনিট পর ব্যবধান বাড়ান রদ্রিগো দি পল। প্রথমার্ধে অন্তত আরো দু গোল হতে পারতো। উরগুয়েও কম চেষ্টা করেনি। তবে বারবার ব্যর্থ হয়েছে সুয়ারেজ-কাভানিরা।

প্রথমার্ধে ৭৪ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখা আর্জেন্টিনা গোলের জন্য শট নেয় ১৫টি। এর পাঁচটি ছিল লক্ষ্যে। উরুগুয়ের ৬ শটের চারটি ছিল লক্ষ্যে।

বিরতির পরও আধিপত্য আর্জেন্টিনার। আক্রমণে ধার বাড়াতে এদিনসন কাভানিকে নামান উরুগুয়ে কোচ। তবে প্রথম সুযোগটা পায় স্বাগতিকরা। ৪৮তম মিনিটে দে পলের ফ্রি-কিকে তাগলিফিয়াকো হেড লক্ষ্যে রাখতে পারেননি।

গোলের জন্য মরিয়া হয়ে ওঠে উরুগুয়ে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রক্ষণে মনোযোগ বাড়ায় আর্জেন্টিনা। প্রতি-আক্রমণে মাঝে মধ্যেই ভীতি ছড়ানো স্বাগতিকরা ৬২তম মিনিটে ব্যবধান আরও বাড়ায়। ব্যবধান ৩-০ করেন লাওতারো মার্তিনেজ।

১০ ম্যাচে ছয় জয় ও চার ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আলবিসেলেস্তারা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ