শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সাদা জার্সিতে আর দেখা যাবে না মইন আলিকে

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

ইংল্যান্ডের হয়ে সাদা জার্সিতে আর দেখা যাবে না মইন আলিকে। ইংল্যান্ডের এই অলরাউন্ডার সোমবার টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন। ইংল্যান্ড বোর্ডের ওয়েবসাইটে এ খবর জানানো হয়েছে।

কিছুটা বেশি বয়সেই টেস্ট দলে অভিষেক হয়েছিল মইনের। ২০১৪ সালে প্রথম বার ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে লর্ডসে অভিষেক হয় তাঁর। দেশের হয়ে ৬৪টি ম্যাচ খেলেছেন। শেষ ম্যাচ ওভালে ভারতের বিরুদ্ধে। ৬৪টি ম্যাচে ব্যাট হাতে ২৯১৪ রান করেছেন তিনি। পাঁচটি শতরান এবং ১৪টি অর্ধশতরান রয়েছে। বল হাতে ১৯৫টি উইকেট নিয়েছেন। পাঁচ বার ইনিংসে পাঁচ উইকেট এবং এক বার ম্যাচে দশ উইকেট রয়েছে তাঁর।
সোমবার অবসরের সিদ্ধান্ত ঘোষণার পর মইন বলেছেন, “এখন আমার বয়স ৩৪। যতদিন সম্ভব ক্রিকেট খেলে যেতে চাই এবং খেলাটাকে উপভোগ করতে চাই। টেস্ট ক্রিকেট খেলে অসাধারণ লেগেছে। কোনও একটা দিন ভাল গেলে অন্যান্য ঘরানার থেকে টেস্টে বেশি আনন্দ পাওয়া যায়। টেস্ট ক্রিকেট খুব ভাল ভাবে উপভোগ করেছি। কিন্তু এই ফরম্যাটের যে চাহিদা সেটা হয়তো এই বয়সে আর নিতে পারব না। যা পেয়েছি সেটাই অনেক। নিজের পরিসংখ্যান নিয়ে আমি গর্বিত।”

মইন আরও বলেন, “দিনের শুরুতে বাকি সতীর্থদের সঙ্গে পা মিলিয়ে মাঠে নামাটা খুব মিস করব। বিশ্বের সেরা দলগুলির বিরুদ্ধে স্নায়ুর চাপ সামলে বোলিং করার যে মজা, সেটা আর পাব না।” এই মুহূর্তে আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন মইন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ