শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

লোপাট অর্থ বিদেশ নিয়ে গেছেন ধামাকার এমডি

spot_img
spot_img
spot_img

● চেয়ারম্যান দেশে, ‘খুঁজে পাচ্ছিনা’ বলছে পুলিশ

● অন্য আসামী গ্রেপ্তারে দৃশ্যমান তৎপরতা নেই

আবু হেনা রাসেল
গ্রাহকদের অর্থ আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকা শপিং ডটকমের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ ১১ জনের বিরুদ্ধে মামলা হলেও কেউ গ্রেপ্তার হয়নি। গ্রাহকদের কাছ থেকে লোপাটকৃত কোটি কোটি টাকা নিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বিদেশে পালিয়েছেন বলে পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান দেশে থাকলেও তার অবস্থান শনাক্ত করতে পারেনি পুলিশ।

মামলার তদন্তসংশ্লিষ্টরা বলছেন, আসামীরা গা ঢাকা দিয়েছেন। আর বেশ কিছুদিন ধরে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জসিমউদ্দিন চিশতী (৫৭) যুক্তরাষ্ট্রে আছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গী থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলাম ক্র্যাবনিউজকে বলেন, বাদীর তথ্যানুয়ায়ী আমরা আসামী গ্রেপ্তারে অভিযান চালিয়েছি। কাউকে পাওয়া যায়নি। মামলার খবর জেনে তারা পালিয়েছে বলে ধারণা করছি।’ অপর এক প্রশ্নের জবাবে ওই পুলিশ পরিদর্শক বলেন, মামলার আসামী ধামাকা’র এমডি বিদেশে আছেন বলে পত্রপত্রিকায় জানতে পেরেছি।’ তিনি বলেন, ‘আমি বাদীর কাছ থেকে জানতে পেরেছি, গ্রাহকদের জমা দেয়া অগ্রীম টাকা নিয়ে এমডি আমেরিকায় পালিয়ে গেছেন।’

গত ২৩ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গী পশ্চিম থানায় ওই মামলা দায়ের করেছেন মো. শামীম খান নামের এক ব্যবসায়ী। আসামিরা হলেন- ধামাকা’র চেয়ারম্যান ডা. এম আলী ওরফে মোজতবা আলী (৬০), ব্যবস্থাপনা পরিচালক এসএমডি জসিমউদ্দিন চিশতী (৫৭), সিইও সিরাজুল ইসলাম রানা, প্রধান ব্যবসা কর্মকর্তা ডিএমডি দেবকর দে শুভ (৩২), নাজিম উদ্দিন আসিফ (২৮), এজিএম হেড অব একাউন্টস সাফোয়ান আহমেদ (৪১), ডেপুটি ম্যানেজার আমিরুল হোসাইন (৪৬), আসিফ চিশতী (২৬), সিস্টেম ক্যাটাগরি হেড ইমতিয়াজ হাসান (৩৫), ভাইস প্রেসিডেন্ট ইব্রাহীম স্বপন (৩৫) ও উপব্যবস্থাপনা পরিচালক নিরোধ বারান রয় (৪৫)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চলতি বছরের গত ২০ মার্চ অনলাইনে ‘ধামাকা শপিং ডটকম’-এর ফেসবুক পেজে পণ্য কেনার অফার দেয়। অনলাইনে অফারটি দেখে বাদী ৮৪টি ইনভয়েসের মাধ্যমে ওই প্রতিষ্ঠানের অনুকূলে ১১ লাখ ৫৫ হাজার টাকা পরিশোধ করেন। প্রতিষ্ঠানটি অর্ডার কনফার্ম করে এবং কনফার্ম ইনভয়েস তার জিমেইল আইডিতে পাঠায়। কিন্তু প্রতিষ্ঠান থেকে নির্ধারিত ৪৫ দিনেও তার কাছে পণ্য সরবরাহ করেনি।

পরে ৫০ দিন পর তিনি হেল্পলাইনে যোগাযোগ করলে তাকে অপেক্ষা করতে বলা হয়। এক মাস অপেক্ষা করার পর তাদের প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর ও ডিরেক্টর অপারেশন কর্তৃক স্বাক্ষরিত তাকে সাউথ ইস্ট ব্যাংকের মাধ্যমে ১১ লাখ ৫৫ হাজার টাকার দুটি চেক দেওয়া হয়। ওই চেক নিয়ে টাকা তুলতে গেলে ব্যাংক কর্তৃপক্ষ জানায় অ্যাকাউন্টে কোনো টাকা নেই।

গত ৫ আগস্ট প্রতিষ্ঠানের সিও মামলার ৩নং আসামি মো. সিরাজুল ইসলামের কাছে যাওয়ার পর তিনি টাকা না দিয়ে তাকে হুমকি দেন। পরে ৫ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টার দিকে অফিসে গিয়ে দেখেন অফিস তালাবন্ধ। তিনি বুঝতে পারেন তার সঙ্গে প্রতারণা করা হয়েছে। তাই টাকা পরিশোধের ইনভয়েজ, ব্যাংকের চেকের ফটোকপিসহ প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে মামলা করেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ