শুক্রবার | ১৮ অক্টোবর ২০২৪
Cambrian

মাদক ব্যবসায়ী গ্রেপ্তারে তালিকা ধরে অভিযান : ডিএনসি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ঢাকা বিভাগে সাড়ে তিন হাজার মাদক ব্যবসায়ী চিহ্নিত করে অভিযান চলছে বলে জানিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। তালিকা ধরে এ অভিযান চালানো হয়েছে। এর ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে আইস (ক্রিস্টাল মেথ) ও ইয়াবাসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো উত্তরের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অধিদপ্তরের ঢাকা বিভাগের প্রধান ও অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান।

গ্রেপ্তারদের কাছে পাওয়া মাদকদ্রব্য আইস ও ইয়াবা।

তিনি বলেন, ২১ আগস্ট বনানী ও উত্তরা এলাকায় অভিযান চালিয়ে ৫০০ গ্রাম আইসসহ ১০ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার গুলশান, ভাটারা, কুড়িল ও রমনা এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ৫৬০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১ হাজার ২০০টি ইয়াবা উদ্ধার করা হয়। বৃহস্পতিবার গ্রেপ্তাররা হলেন- জাকারিয়া আহমেদ (৩২), তারেক আহম্মেদ (৫৫), সাদ্দাম হোসেন (৩১), শহিদুল ইসলাম খান (৪৮) ও জসিম উদ্দিন (৫০)। তাদের বিরুদ্ধে রাজধানীর ভাটারা, গুলশান ও রমনা থানায় মামলা করা হয়েছে বলে জানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওই কর্মকর্তা জানান, তারা মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান শুরু করেছেন।
তিনি বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আগেও মাদক কারবারিদের তালিকা তৈরি করেছিল। দুই মাস আগে এ তালিকা হালনাগাদ করা হয়েছে। এখন ঢাকা বিভাগের মাদক কারবারিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান বলেন, অভিযান পরিচালনার জন্য লোকবল ও সক্ষমতা আগের তুলনায় বেড়েছে। ফলে অভিযানের সংখ্যা বেড়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ