শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সিনহা হত্যা : জবানবন্দি দিচ্ছেন পঞ্চম সাক্ষী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ।

দ্বিতীয় দফা সাক্ষ্য গ্রহণের তৃতীয় দিনে প্রথমেই মামলার ৮ নম্বর সাক্ষী হাফেজ মো. আমিনের জবানবন্দি শোনা শুরু করেন আদালত। আমিনের বাড়ি টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায়। তিনি স্থানীয় মসজিদের মোয়াজ্জিন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালতের পিপি ফরিদুল আলম গণমাধ্যমকে বলেন, আজ সিনহা হত্যা মামলার পঞ্চম সাক্ষীর জবানবন্দি গ্রহণ চলবে। এরপর হাতে সময় থাকলে ষষ্ঠ ও সপ্তম সাক্ষীর সাক্ষ্য গ্রহণ হতে পারে।  কাল বুধবারও চলবে দ্বিতীয় দফায় টানা চার দিনের এই সাক্ষ্য গ্রহণ। এ জন্য নোটিশ পাঠানো হয়েছে আরও ১১ জন সাক্ষীকে। এই মামলার মোট সাক্ষী ৮৩ জন।

হাফেজ মো. আমিনের আগে আরও চারজনের সাক্ষ্য নেওয়া হয়েছে। আর সাক্ষ্য গ্রহণের জন্য আদালতে শওকত হোসেন ও সাইফুল নামের আরও দুজনকে উপস্থিত রাখা হয়েছে।

সিনহা ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন। ঘটনার সময় সাক্ষী আমিন পাশের একটি মাদ্রাসায় অবস্থান করছিলেন বলে জানা যায়।

আজ আদালত পরিচালনা করছেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল। সাক্ষ্য গ্রহণ শেষ হলে সাক্ষী হাফেজ মো. আমিনকে জেরা করবেন আসামিপক্ষের আইনজীবীরা। সাক্ষ্য গ্রহণের সময় বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলীসহ ১৫ জন আসামিকে আদালতের কাঠগড়ায় হাজির করা হয়।

আদালতে সাক্ষ্য গ্রহণ শুরুর আগে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালতের পিপি ফরিদুল আলম গণমাধ্যমকে বলেন, আজ সিনহা হত্যা মামলার পঞ্চম সাক্ষীর জবানবন্দি গ্রহণ চলবে।

এরপর হাতে সময় থাকলে ষষ্ঠ ও সপ্তম সাক্ষীর সাক্ষ্য গ্রহণ হতে পারে। কাল বুধবারও চলবে দ্বিতীয় দফায় টানা চার দিনের এই সাক্ষ্য গ্রহণ। এ জন্য নোটিশ পাঠানো হয়েছে আরও ১১ জন সাক্ষীকে। এই মামলার মোট সাক্ষী ৮৩ জন।

এর আগে সোমবার আদালতে সাক্ষ্য দিয়েছেন মামলার ৯ নম্বর সাক্ষী কামাল হোসেন। আগের দিন রোববার সাক্ষ্য দিয়েছেন মামলার ৩ নম্বর সাক্ষী মোহাম্মদ আলী। এই দুজনের বাড়ি টেকনাফের শামলাপুর ও মীনাবাজার এলাকায়।

আর প্রথম দফায় গত ২৩ থেকে ২৫ আগস্ট আদালতে সাক্ষ্য দিয়েছেন মামলার বাদী ও সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস ও ঘটনার একমাত্র প্রত্যক্ষদর্শী ও মামলার ২ নম্বর সাক্ষী সাহেদুল ইসলাম সিফাত।

আজ সকাল সাড়ে নয়টার দিকে কঠোর নিরাপত্তায় জেলা কারাগার থেকে প্রিজনভ্যানে করে আদালত প্রাঙ্গণে আনা হয় প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলীসহ ১৫ জন আসামিকে। এরপর নেয়া হয় আদালতে। এর আগে আদালতে হাজির হন মামলার তিনজন সাক্ষী।

২০২০ সালের ১৩ ডিসেম্বর এ মামলায় প্রদীপ কুমার দাসসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র‍্যাবের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলাম।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ