বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

করোনার টিকা দেয়ার নামে প্রতারণা : টার্গেট বিদেশগামী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
‘করোনার টিকার জন্য রেজিস্ট্রেশন করছেন। কিন্তু এসএমএস পাচ্ছেন না। আমরা আপনাদের একদিনের মধ্যেই টিকা দেওয়ার ব্যবস্থা করে দিচ্ছি।’ এভাবে দ্রুত করোনার টিকা দেওয়ার ফাঁদে ফেলতো চক্রটি। তাদের টার্গেট ছিলো বিদেশগামীরা। টার্গেট ফাঁদে পা দিলেই প্রত্যেকের কাছ থেকে আড়াই থেকে পাঁচ হাজার টাকা হাতিয়ে নিত বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। বৃহস্পতিবার রাজধানীর কারওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গ্রেপ্তারকৃতরা হল- নুরুল হক, সাইফুল ইসলাম, দুলাল মিয়া ও ইমরান হোসেন। গত বুধবার রাজধানীর মুগদা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৩।

খন্দকার আল মঈন বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে সাইফুল ও ইমরান হাসপাতালের সামনে দাঁড়িয়ে থেকে ভিকটিমদের এসএমএম দ্রুত পাইয়ে দেওয়ার প্রলোভন দেখাত। এরপর প্রার্থীদের নিয়ে যাওয়া হতো চক্রটির সর্দার নুরুল হকের কাছে। নুরুল হক ভিকটিমের সঙ্গে টাকা নিয়ে দর কষাকষি করত। টাকার পরিমাণ নিয়ে ভুক্তভোগীদের সঙ্গে বোঝাপড়া হয়ে গেলে, তাদের নিয়ে যাওয়া হতো দুলালের কাছে। এরপর টাকার পরিমাণের ওপর নির্ভর করে দুলাল ভুক্তভোগীদের এসএমএস পাওয়ার সম্ভাব্য সময় জানিয়ে দিত।

বিশেষত বিদেশগামী যাত্রীরাই ছিল এই চক্রের মূল টার্গেট। চক্রটি রাজধানীর মুগদা, শাহবাগ, রমনা, শেরেবাংলা নগর, মিরপুর, মহাখালী ইত্যাদি এলাকায় প্রতারণা চালিয়ে যেতো। এভাবে চক্রটি দুই শতাধিক বিদেশগামীকে প্রতারিত করেছে।

র‌্যাব কর্মকর্তা আল মঈন আরও বলেন, নুরুল হক দীর্ঘদিন প্রবাসে ছিলেন। ২০১৮ সালে দেশে ফিরে ভিসা জটিলতায় আর যেতে পারেনি। ইমরান হোসেন একটি ট্রাভেল এজেন্সিতে চাকরি করতেন। সাইফুল ইসলাম রমনা এলাকার চা-বিক্রেতা। সে একটি সরকারি সংস্থায় আউটসোর্সিং হিসেবে পরিচ্ছন্নতাকর্মী ছিলেন। অর্থ আত্মসাতের অভিযোগে চাকরিচ্যুত হয়েছিলেন। দুলাল মিয়া একটি হাসপাতালের আউটসোর্সিং চালক হিসেবে কর্মরত।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ