শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

রোববার দুপুরে ঢাকায় পৌঁছাবে হাদিসুরের মরদেহ

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

ইউক্রেনে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমানের মরদেহ আগামী ১৩ মার্চ দুপুর ২টায় ঢাকায় পৌঁছাবে বলে জানিয়েছেন পোল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা। শুক্রবার (১১ মার্চ) রাতে গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

রাষ্ট্রদূত বলেন, হাদিসুরের মরদেহবাহী গাড়ি আজ ভোরে ইউক্রেন থেকে রওয়ানা দিয়ে দুপুরে মলদোভায় পৌঁছায়। সীমান্ত থেকে গাড়ি পরিবর্তন করতে হয়েছে। অন্য আরেকটি গাড়িতে হাদিসুরের মরদেহ এখন রোমানিয়ার রাজধানী বুখারেস্টের পথে রয়েছে। হাদিসুরের মরদেহ টার্কিশ এয়ারলাইনসে বাংলাদেশে পাঠানো হবে উল্লেখ করে তিনি বলেন, সবকিছু ঠিক থাকলে, এখন পর্যন্ত যে পরিকল্পনা তাতে মরদেহ ১৩ তারিখ দুপুর ২টায় বাংলাদেশে পৌঁছাবে।

গত ২ মার্চ রকেট হামলায় মারা যান জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান। এরপর হাদিসুরের মরদেহ ও বেঁচে যাওয়া ২৮ নাবিককে একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় উদ্ধার করা হয়। শনিবার (৫ মার্চ) বাংলাদেশ সময় দুপুরে ইউক্রেনের ওলভিয়া বন্দর সংলগ্ন বাংকার (শেল্টার হাউজ) থেকে মলদোভার পথে যাত্রা শুরু করেন ২৮ নাবিক। রোববার দুপুরে ইউক্রেন সীমান্ত পেরিয়ে মলদোভা হয়ে তারা রোমানিয়া পৌঁছান।

এরপর বুধবার (৯ মার্চ) দুপুর ১২টার পর ২৮ নাবিকে বহনকারী তার্কিশ এয়ারের একটি ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। এরপর ১২ নাবিক বুধবার রাতে ঢাকা থেকে চট্টগ্রামে যান।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ