শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বৃষ্টির বাগড়ায় অস্ট্রেলিয়ার জয়

spot_img
spot_img
spot_img

ক্রীড়া প্রতিবেদক
পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে শ্রীলঙ্কাকে ২০ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেওয়া ১৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে লঙ্কানরা।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সিডনি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৪৯ রান সংগ্রহ করে স্বাগতিক অস্ট্রেলিয়া। জবাবে প্রথম থেকেই ধুঁকতে থাকে শ্রীলঙ্কা। শুরুতেই গুনাথিলাকা এবং ফার্নান্দোকে আউট করে দারুণ শুরু করে অজি বোলাররা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে ম্যাচ থেকে ধীরে ধীরে দূরে সরে যায় শ্রীলঙ্কা।

তবে ম্যাচের মাঝে বৃষ্টির বাগড়ায় খেলা কিছুক্ষণ বন্ধ থাকলে, ম্যাচ থেকে এক ওভার কেটে নেওয়া হয়। এক ওভারের বিনিময়ে শ্রীলঙ্কার টার্গেটও কমে দাঁড়ায় ১৪৩ রানে। তবে সেটাও করতে পারেনি লঙ্কান ব্যাটাররা। জশ হ্যাজলেউডের ৪ এবং অ্যাডাম জাম্পার ৩ উইকেটের সুবাদে লঙ্কানদের বিপক্ষে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক অস্ট্রেলিয়া।

এর আগে ম্যাকডারমটের ফিফটির ওপর ভর করে ২০ ওভারে ১৪৯ রান করে অস্ট্রেলিয়া। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও বেন ম্যাকডারমটের ওপেনিং জুটিতে আসে ৩০ রান। ফিঞ্চ ফিরে যাওয়ার পর অভিষিক্ত জশ ইংলিশের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে তোলেন ম্যাকডারমট। এদিন গ্লেন ম্যাক্সওয়েল ও স্টিভেন স্মিথ ব্যাট হাতে দ্যুতি ছড়াতে পারেননি। তাদের সাজঘরে ফেরান হাসারাঙ্গা।

শেষদিকে মার্কাস স্টয়নিসের ঝড়ো ইনিংসের ওপর ভর করে লড়াকু সংগ্রহ পায় টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নরা। লঙ্কান বোলার হাসারাঙ্গা ৩ উইকেট শিকার করেন। দুটি করে উইকেট শিকার করেন চামিরা, ফারনান্দো ও করুনারত্নে।

সিরিজের বাকি ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫, ১৮ ও ২০ ফেব্রুয়ারি। সিডনি ছাড়াও খেলার ভেন্যু ক্যানবেরা আর মেলবোর্ন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ