বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

পাকিস্তানি শুঁটকির বস্তায় ঢাকায় আনতো জাল রুপি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রাজধানীসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জালনোটচক্রের ৪ জনকে গ্রেপ্তারের পর ভয়াবহ তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ। চক্রটি পাকিস্তান থেকে শুটকি মাছ আমদানির আড়ালে শুটকির বস্তার ভেতর ঢাকায় আনতো ভারতিয় জাল রুপি। পরে সেগুলো পাচার করা হতো ভারতে।

আজ বুধবার (৯ ফ্রেব্রুয়ারি) ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হাফিজ আক্তার এসব তথ্য জানান।

ওই গোয়েন্দা কর্মকর্তা বলেন, গত সোমবার ও মঙ্গলবার রাজধানীর ডেমরা ও হাজীবাগ এলাকায় অভিযান চালিয়ে ১৫ লাখ ভারতীয় রুপির জাল সুপার নোট এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সুনামগঞ্জ জেলার সরকারি গাড়ি চালক আমানুল্লাহ ভূঁইয়াসহ ৪ জনকে গ্রেপ্তার করে ডিবি গুলশান বিভাগ। গ্রেপ্তার অন্যরা হলেন- আমানুল্লাহর দ্বিতীয় স্ত্রী কাজল রেখা, ইয়াসিন আরাফাত কেরামত ও নোমানুর রহমান খান।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে জাল রুপি পাচারকারী এ চক্রের কেন্দ্রে আছে মূলত দুইটি পরিবার। মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার ফজলুর রহমান থাকেন পাকিস্তানের করাচি। মাফিয়াদের কাছ থেকে ভারতীয় ‘সুপার জাল নোট’ সংগ্রহ করে শুঁটকি, মোজাইক পাথর ও অন্যান্য সামগ্রীর বস্তার মধ্যে করে সমুদ্রপথে বাংলাদেশ পাঠাতেন। তার এ কাজে সহযোগিতা করতেন ভাই সাইদুর রহমান, নোমানুর রহমান ও ভগ্নিপতি শফিকুর রহমান।

হাফিজ বলেন, আমদানিকারকদের মাধ্যমে করাচি বন্দর থেকে শ্রীলঙ্কা হয়ে চট্টগ্রাম বন্দরে কনটেইনারে আনা হতো। পরবর্তীতের সেই জাল নোট খালাস করে গোডাউনে মজুদসহ বিভিন্নভাবে ডিলারদের মাধ্যমে বণ্টন ও ব্যাংকের মাধ্যমে সংগ্রহ করে পরবর্তীতে হুন্ডিতে করে পাকিস্তানে পাচার করা হতো। পণ্যের ভিতর, ব্যক্তি বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ এলাকা দিয়ে পাচার করে আসছিল।

ডিবি প্রধান বলেন, গত বছরের নভেম্বর সাইদুর রহমান ও ইম্পোর্টার তালেব ও ফাতেমা আক্তার নামে তিন জনকে ৭ কোটি ৩৫ লাখ ভারতীয় জাল নোটসহ গ্রেপ্তার করা হয়। এই মামলায় গ্রেপ্ততারদের জিজ্ঞাসাবাদ করে নোমানুর রহমান খানের সন্ধান পায় ডিবি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ