শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

উদ্ধারের আগেই কূপে মৃত্যু হয় রাইয়ানের

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

কূপে আটকে পড়া মরক্কোর পাঁচ বছর বয়সী শিশু রায়ানকে মৃত অবস্থায় উদ্ধার করেছেন বিভিন্ন বিভাগের কর্মীরা। পাঁচ দিনের নিরলস চেষ্টায় রায়ানকে উদ্ধার সম্ভব হলেও বাঁচানো যায়নি।

মরক্কোর উত্তরাঞ্চলীয় ছোট শহর তামোরোতে ১০৪ ফুট গভীর কূপে আটকা পড়ে রায়ান। এ খবর পাওয়ার পর দেশটির বেসামরিক নাগরিক সুরক্ষা অধিদপ্তরের নেতৃত্বে বিভিন্ন বাহিনীর উদ্ধারকারী দলের শতাধিক কর্মী রায়ানকে উদ্ধারকাজ শুরু করেন। বিবিসির খবরে বলা হয়, কয়েক শ মানুষ ভিড় জমায় রায়ানকে উদ্ধারের অভিযান দেখতে। এমনকি অনলাইনেও সার্বক্ষণিক আপডেট দেয়া হতে থাকে উদ্ধারকাজের। সেখানেও হাজার হাজার মানুষ সে দৃশ্য দেখছিলেন ভিডিওতে।

রায়ানকে উদ্ধারকাজে দেরি হওয়ায় অনেকেই তার মৃত্যুর আশঙ্কা করছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে উদ্ধারের আকুতি জানিয়ে হ্যাশট্যাগ সেভরায়ান মরক্কোর পাশাপাশি ট্রেন্ডিং হয়ে পড়ে প্রায় সারা বিশ্বেই। অবশ্য যে কূপে রায়ান পড়ে যায়, তার ভূমির গঠনের কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছিল। বালু ও পাথরের মিশ্রণ থাকায় উদ্ধারকারীরা সরু কূপটির মুখ দিয়ে খুব বেশি নিচে নামতে পারছিলেন না। ভূমিধসের শঙ্কা করছিলেন ওই স্থানে। ফলে উদ্ধার কাজ দেরি হচ্ছিল।

শেষ পর্যন্ত উদ্ধারকারী দলগুলো রায়ান যে কূপে পড়ে যায়, তার পাশে আড়াআড়ি করে বুলডোজার, ভেঁকু মেশিন দিয়ে নতুন করে গর্ত খোঁড়া শুরু করে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে বলা হচ্ছিল, রায়ান ১০৪ ফুট গভীর কূপের যে স্থানে আটকা পড়েছিল, তার থেকে মাত্র ১ মিটার দূরে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক বিবৃতিতে দেশটির সরকার জানায়, রায়ানকে জীবিত উদ্ধার করা যায়নি। মরক্কোর রাজা ষষ্ঠ মোহাম্মদ রায়ানের মৃত্যুতে শোক প্রকাশ করেন।

রাজপ্রাসাদের এক বিবৃতিতে বলা হয়, রাজা ষষ্ঠ মোহাম্মদ রায়ানের মা-বাবাকে প্রাসাদে ডেকেছিলেন। ছেলের এমন মর্মান্তিক মৃত্যুতে তাদের সমবেদনা জানিয়ে পাশে থাকার আশ্বাস দিয়েছেন। গত মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রায়ানের বাবা কূপটির মেরামত করছিলেন। সে সময় কূপে পড়ে যায় রায়ান।

তিনি সেদিন স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, এক মুহূর্তের জন্য দৃষ্টি অন্যদিকে দেয়াতেই এমন দুর্ঘটনা ঘটে। সেদিনের পর থেকে দুই চোখের পাতা এক করতে পারেননি বলেও জানান তিনি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ